সিলেটটুডে ডেস্ক

১৫ জুন, ২০২১ ১২:৩৩

বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ৮ হাজার ছাড়িয়েছে

বিশ্বব্যাপী করোনার সংক্রমণে মারা গেছেন ৩৮ লাখের বেশি মানুষ এবং আক্রান্ত হয়েছেন সাড়ে ১৭ কোটির উপরে। মঙ্গলবার (১৫ জুন) সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৬১ লাখ ৯৫ হাজার ২২০ জন এবং মারা গেছেন ৩৮ লাখ আট হাজার ৮৮৩ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৩৪ লাখ ৭৩ হাজার ১৮০ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৯৯ হাজার ৯২৮ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন দুই কোটি ৯৫ লাখ ১০ হাজার ৪১০ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন তিন লাখ ৭৪ হাজার ৩০৫ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৭৪ লাখ ৫২ হাজার ৬১২ জন এবং মারা গেছেন চার লাখ ৮৮ হাজার ২২৮ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে করোনার ভ্যাকসিন নিয়েছেন ২৩৭ কোটি ১১ লাখ ৮০ হাজার ২৭০ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত আট লাখ ২৯ হাজার ৯৭২ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ১৩ হাজার ১৭২ জন।

আপনার মন্তব্য

আলোচিত