সিলেটটুডে ডেস্ক

২৪ জুন, ২০২১ ১৮:২২

করোনায় আরও ৮১ মৃত্যু, শনাক্ত ছাড়াল ৬ হাজার

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৮১ জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার মৃত্যু হয়েছিল ৮৫ জনের।

এই সময়ে নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও ৬ হাজার ৫৮ জনের শরীরে। এর আগে ১২ এপ্রিল এর চেয়ে বেশি শনাক্তের খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর। সেদিন ৭ হাজার ২০১ জন রোগী শনাক্ত হয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তর বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এ পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৮ লাখ ৭২ হাজার ৯৩৫ জনের শরীরে। আর ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৮৬৮ জনের।

২৪ ঘণ্টায় দেশের ৫৫৪ ল্যাবে ৩০ হাজার ৩৯১টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্ত হার ১৯ দশমিক ৯৩ শতাংশ। মধ্যে শনাক্তের হার ১৩দশমিক ৫৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় তিন হাজার ২৩০ জন সুস্থ হয়েছে। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৭ লাখ ৯৪ হাজার ৭৮৩ জন। সুস্থতার হার ৯১.০৫ শতাংশ। সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮১ জনের মধ্যে ৫৫ পুরুষ ও ২৬ নারী রয়েছে।

বয়স বিবেচনায় মৃত ৮১ জনের মধ্যে একটি শিশু রয়েছে। এ ছাড়া ত্রিশোর্ধ্ব ৮, চল্লিশোর্ধ্ব ৯ পঞ্চাশোর্ধ্ব ৯, ষাটোর্ধ্ব ১৮ জন রয়েছেন।

বিভাগ অনুযায়ী সর্বোচ্চ ২৩ জনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। এরপরই রয়েছে রাজশাহী বিভাগ ২০ জন, ঢাকা ১৩, চট্টগ্রামে ৭, বরিশাল ৩, সিলেট বিভাগে ৫, রংপুর বিভাগে ৭; ময়মনসিংহ বিভাগে ৩ জনের মৃত্যু হয়েছে।

দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে গত বছরের ৮ মার্চ। ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর সংবাদ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে করোনাভাইরাস সংক্রমণের তথ্য প্রকাশ করা হয়। ২০২০ সালের ৪ জানুয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থা চীনে ভাইরাসটির প্রাদুর্ভাবের কথা ঘোষণা করে।

পরিস্থিতি বিবেচনা করে স্বাস্থ্য অধিদপ্তর গত বছরের ৪ জানুয়ারি থেকেই দেশের বিমানবন্দরসহ সব স্থল ও নৌবন্দরে বিদেশ থেকে আসা যাত্রীদের স্ক্রিনিং শুরু করে। ওই বছরের ৪ মার্চ সমন্বিত করোনা কন্ট্রোল রুম চালু করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত