সিলেটটুডে ডেস্ক

২৮ জুন, ২০২১ ১১:৩৯

করোনাভাইরাস: রামেক হাসপাতালে আরও ১৪ মৃত্যু

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রাজশাহীর ৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন এবং নাটোর ও নওগাঁর একজন করে রয়েছেন। মৃতদের মধ্যে ৭ জন করোনা পজিটিভ এবং ৭ জন উপসর্গ নিয়ে মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ১৪ জন মারা গেছেন। এদের মধ্যে সর্বোচ্চ চারজন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ১৬ নম্বর ওয়ার্ডে তিনজন, ২৫ নম্বর ওয়ার্ডে দুজন এবং ১, ৩, ১৭, ২২ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মারা গেছেন সাতজন। এদের মধ্যে চারজন চাঁপাইনবাবগঞ্জ জেলার এবং তিনজন রাজশাহী জেলার বাসিন্দা। উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন আরও সাতজন। এদের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ এবং নাটোরের একজন করে মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে হাসপাতাল সূত্র জানিয়েছে, রোববার (২৭ জুন) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের এবং রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ৩৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে রামেক হাসপাতাল ল্যাবে ৪২ ও রামেক ল্যাবে ১০৭ জনের নুমানায় করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষার অনুপাতে এ দিন রাজশাহীতে ২৭ দশমিক ৮৪ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া চাঁপাইবাবগঞ্জে করোনা শনাক্ত হয়েছে ১৮ দশমিক ১৮ শতাংশ নমুনায়।

আপনার মন্তব্য

আলোচিত