সিলেটটুড ডেস্ক

২৯ জুন, ২০২১ ১৯:২৯

আরও ১১২ মৃত্যু, শনাক্ত ছাড়াল ৯ লাখ

দেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে সংক্রমণ ধরা পড়েছে ৭ হাজার ৬৬৬ জনের শরীরে। মোট শনাক্ত ছাড়িয়েছে ৯ লাখ।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে মঙ্গলবার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, দেশে এ পর্যন্ত করোনার সংক্রমণ ধরা পড়েছে ৯ লাখ ৪ হাজার ৪৩৬ জনের দেহে। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৪ হাজার ৩৮৮ জনের।

এর আগে ৩১ মে দেশে করোনা রোগী শনাক্ত সংখ্যা ৮ লাখ ছাড়ায়। শনাক্ত তালিকায় মাত্র দুই মাসে যোগ হলো আরও এক লাখ রোগী।

গত বছর ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাস সংক্রমণের সংবাদ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। সংক্রমণ ধরার পর গত ২০ ডিসেম্বর শনাক্তের সংখ্যা ৫ লাখ ছাড়ায়। এর ৯৯ দিন পর ওই তালিকায় যোগ হয় আরও ১ লাখ রোগী। শনাক্ত ৭ লাখ ছাড়ায় ১৪ এপ্রিল। এই সংখ্যা ৮ লাখে পৌঁছাতে সময় লেগেছে ৪৭ দিন।

গত ২৪ ঘণ্টায় দেশের ৫৬৫ ল্যাবে ৩১ হাজার ৯৮২টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্ত হার ২৩ দশমিক ৯৭ শতাংশ। মধ্যে শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ২৭ জন। এখন পর্যন্ত সুস্থ হলেন ৮ লাখ ১১ হাজার ৭০০ জন। সুস্থতার হার ৮৯.৭৫ শতাংশ।

গত একদিনে মৃত ১১২ জনের মধ্যে পুরুষ ৬৭ জন, নারী ৪৫ জন। তাদের মধ্যে একজন শিশু রয়েছে। বাকিদের মধ্যে বিশোর্ধ্ব ২, ত্রিশোর্ধ্ব ১২, চল্লিশোর্ধ্ব ১০ পঞ্চাশোর্ধ্ব ২৪ ও ষাটোর্ধ্ব ৬১ জন।

বিভাগ অনুযায়ী, সর্বোচ্চ ৩৫ জনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। এরপরই রয়েছে ঢাকা বিভাগ, ২২ জন। এ ছাড়া, রাজশাহী বিভাগে ২১, চট্টগ্রামে ১৬ বরিশালে ৩, সিলেলে ১. রংপুর বিভাগে ১০ ও ময়মনসিংহ বিভাগে ৪ জনের মৃত্যু হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত