সিলেটটুডে ডেস্ক

০৪ জুলাই, ২০২১ ১৩:৫২

করোনাভাইরাস: রাজশাহী মেডিকেল আরও ১২ প্রাণহানি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে আরও ১২ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় শনিবার (৩ জুলাই) সকাল ৯টা থেকে রোববার (৪ জুলাই) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে মারা যান তারা।

বিষয়টি নিশ্চিত করে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় একজন করোনায় এবং ১০ জন উপসর্গে মারা গেছেন। আর করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন একজন।

এদের মধ্যে ছয়জনের বাড়ি বিভাগে করোনার হটস্পট রাজশাহী জেলায়। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জের তিনজন এবং নাটোর, নওগাঁ ও পাবনা জেলার একজন করে মারা গেছেন। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন তারা।

রামেক হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে সর্বোচ্চ চারজন মারা গেছেন ১৫ নম্বর ওয়ার্ডে। তিনজন করে মারা গেছেন ১৬ ও ১৭ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া হাসপাতালের নিবিড় পরিচর্যাকন্দ্র (আইসিইউ) এবং ১৪ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মারা যাওয়া একমাত্র রোগীর বাড়ি রাজশাহী জেলায়। এ ছাড়া  উপসর্গ নিয়ে মারা যাওয়া ১০ জনের মধ্যে রাজশাহীর পাঁচজন,  চাঁপাইনবাবগঞ্জের দুজন, নওগাঁর একজন, নাটোরের একজন এবং পাবনার একজন রয়েছে। মারা যাওয়া একমাত্র নেগেটিভ রোগীর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত