সিলেটটুডে ডেস্ক

১৪ জুলাই, ২০২১ ১০:৩৫

করোনাভাইরাস: চট্টগ্রামে দৈনিক শনাক্ত হাজার ছাড়ালো

চট্টগ্রামে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রতিদিনই নতুন করে গড়ছে রেকর্ড। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১ হাজার ৩ জন। শনাক্তের হার ৩৪ দশমিক ৯৫ শতাংশ। এইদিন করোনায় মারা গেছেন ১০ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৮৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম মহানগরে ৬৫২ জন এবং উপজেলাগুলোতে ৩৫১ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে সর্বোচ্চ ৭৫ জন, সীতাকুণ্ডে ৪৫ জন, রাউজানে ২২ জন, ফটিকছড়িতে ২৭ জন, মিরসরাইয়ে ২৮ জন, রাঙ্গুনিয়ায় ১০ জন, বোয়ালখালীতে ৩২ জন, আনোয়ারায় ৩৪ জন, পটিয়ায় ১৭ জন, সন্দ্বীপে ৬ জন, চন্দনাইশে ১৯ জন, বাঁশখালীতে ১২ জন, লোহাগাড়ায় ৮ জন এবং সাতকানিয়ায় ১৬ জন।

গত এক দিনে এ জেলায় যারা মারা গেছেন, তাদের ৪ জন চট্টগ্রাম মহানগরীর এবং ৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা ছিলেন। চিট্টগ্রামে মোট ৮০০ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, বিধিনিষেধ শিথিল হলেও স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই। দিন দিন সংক্রমণের সংখ্যা বাড়ছে। ইতিমধ্যে বিভিন্ন হাসপাতালে শয্যাসংখ্যা প্রায় পূর্ণ। 

আপনার মন্তব্য

আলোচিত