সিলেটটুডে ডেস্ক

১৪ জুলাই, ২০২১ ১১:৩২

করোনাভাইরাস: রাজশাহী মেডিকেলে আরও ২৫ মৃত্যু

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৭ জন করোনা পজিটিভ, ১৪ জন উপসর্গ নিয়ে মারা যান এবং নেগেটিভ হয়ে মারা গেছেন আরও ৪ জন।

মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ৯টা থেকে বুধবার (১৪ জুলাই) সকাল ৯টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় এরা মারা যান। এদের মধ্যে রাজশাহীর ১২ জন, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও পাবনায় ৩ জন করে, নওগাঁয় ২ জন এবং কুষ্টিয়া ও যশোরে একজন করে রয়েছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৭২ জন ও সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৪ হন। এ নিয়ে ৪৫৪ বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ৫০০ জন। এছাড়া রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে রাজশাহী জেলার ৪৩০টি নমুনা পরীক্ষায় ১৪৯ জনের করোনা পজিটিভ আসে।

হাসপাতাল পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ছয়জন মারা গেছেন রামেক হাসপাতালের ৪ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ৪ জন, ১৪ ও ২৫ নম্বর ওয়ার্ডে তিনজন করে, ১৫, ১৬ ও ১৭ নম্বর ওয়ার্ডে দুজন করে এবং ৩ ও ২২ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মারা গেছেন রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, পাবনার একজন এবং যশোরের একজন। এ ছাড়া উপসর্গ নিয়ে মারা যাওয়া সাতজনের মধ্যে পাবনার দুনজন,  নাটোরের দুজন, নওগাঁর একজন, চাঁপাইনবাবগঞ্জের একজন এবং কুষ্টিয়ার একজন।

করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা যাওয়া চারজনের মধ্যে দুজন রাজশাহীর, একজন নওগাঁর এবং একজন নাটোর জেলার বাসিন্দা। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১ জুলাই ২২ জন, ২ জুলাই ১৭ জন, ৩ জুলাই ১৩ জন, ৪ জুলাই ১২ জন, ৫ জুলাই ১৮ জন, ৬ জুলাই ১৯ জন, ৭ জুলাই ২০ জন, ৮ জুলাই ১৮ জন, ৯ জুলাই ১৮ জন, ১০ জুলাই ১৪ জন, ১১ জুলাই ১৯ জন, ১২ জুলাই ১৪ জন এবং ১৩ ‍জুলাই ১৯ জনের মৃত্যু হয়েছে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে।

আপনার মন্তব্য

আলোচিত