সিলেটটুডে ডেস্ক

১৫ জুলাই, ২০২১ ১২:১৯

করোনাভাইরাস: রাজশাহীতে আরও ১৯ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে তাঁদের মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে পাঁচ জন এবং উপসর্গ নিয়ে ১২ জন মারা গেছে। এ ছাড়া করোনা নেগেটিভ হওয়ার পর দুজনের মৃত্যু হয়েছে। মৃত ১৯ জনের মধ্যে রাজশাহীর ছয় জন, পাবনার ছয় জন, চাঁপাইনবাবগঞ্জের তিন জন, নাটোরের দুজন এবং নওগাঁর দুজন।

রামেক হাসপাতালের পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছে ৫৬ জন। আর, সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৪৫ জন। রামেক হাসপাতালের ৪৫৪টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে রোগী ভর্তি আছে ৫০৭ জন। গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হওয়া ৫৬ জন রোগীর মধ্যে রাজশাহীর ৩১ জন, চাঁপাইনবাবগঞ্জের তিন জন, নাটোরের আট জন, নওগাঁর পাঁচ জন, পাবনার ছয় জন, কুষ্টিয়ার একজন এবং চুয়াডাঙ্গার দুজন।

হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মৃত ১৯ জনের বয়স বিশ্লেষণে দেখা গেছে, ১১ থেকে ২০ বছরের মধ্যে মারা গেছে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চার জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় জন এবং ৬১ বছরের ঊর্ধ্বে মারা গেছেন সাত জন। মৃতদের মধ্যে ১৫ জন পুরুষ এবং চার জন নারী।

এদিকে, জেলা সিভিল সার্জন অফিস থেকে পাঠানো প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল বুধবার এক হাজার ৭৩৩ জনের নমুনা পরীক্ষা করে ২৮০ জনের করোনা পজিটিভ হয়েছে। শনাক্তের হার ১৬ দশমিক ১৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৮ দশমিক ৮৩ শতাংশ।

আপনার মন্তব্য

আলোচিত