নিজস্ব প্রতিবেদক

২২ জুলাই, ২০২১ ১৩:১৭

সিলেটে করোনা শনাক্তের হার ২৫ দশমিক ৪৪ শতাংশ

সিলেট বিভাগে গতকাল বুধবার সকাল আটটার পর থেকে আজ বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৬৮৮ জনের করোনার নমুনা পরীক্ষায় ১৭৫ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে অ্যান্টিজেন পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৮ জনের। শনাক্তের হার ২৫ দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন চারজন। মৃত ব্যক্তিরা সিলেট জেলার বা‌সিন্দা। এ নিয়ে বিভাগে করোনায় মারা গেছেন ৫৯৮ জন। বৃহস্পতিবার (২২ জুলাই) সকালে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ১২৩ জন ও হবিগঞ্জে ৫২ জন আছেন। এ নিয়ে বিভাগে করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ হাজার ৪৮০। এর মধ্যে সিলেট জেলার বাসিন্দা রয়েছেন ১৯ হাজার ৩১৫ জন, সুনামগঞ্জের বাসিন্দা ৩ হাজার ৮১৯ জন, হবিগঞ্জের বাসিন্দা ৩ হাজার ৯৪১ জন ও মৌলভীবাজারের বাসিন্দা রয়েছেন ৪ হাজার ৫৪১ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রতিবেদন থেকে আরও জানা যায়, করোনা সংক্রমিত হয়ে বিভাগের বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪০৯। এর মধ্যে ২৮৫ জনই চিকিৎসা নিচ্ছেন সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে। এ ছাড়া সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৫৪ জন, হবিগঞ্জে ৪১ জন ও মৌলভীবাজারে ২৯ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে আরও ১৮১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের ১৪৫ জন সিলেট জেলায় ও ৩৩ জন মৌলভীবাজারের বাসিন্দা। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৭ হাজার ৪৬০ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৮ হাজার ৭৮৬ জন, সুনামগঞ্জে ৩ হাজার ১২ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৩৫০ জন, মৌলভীবাজারে ৩ হাজার ১৯০ জন ও ওসমানী হাসপাতালে ১১৯ জন।

আপনার মন্তব্য

আলোচিত