নিজস্ব প্রতিবেদক

২৪ জুলাই, ২০২১ ১১:৫৫

সিলেটে আরও ৩৪২ করোনা রোগী শনাক্ত

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬০৭ জনে। একই সময়ে সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে আরও ৩৪২ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ২৩৪ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। আর হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৫০ জন করোনা আক্রান্ত রোগী।

শনিবার (২৪ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ৩৪২ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ২০৬ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৯ হাজার ৭০৭ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৯০১ জন, হবিগঞ্জ জেলায় ৪ হাজার ১৮ জন, মৌলভীবাজারে ৪ হাজার ৬৮১ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৮৯৯ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ৩৮৪ জন করোনা আক্রান্ত রোগীর ১৯২ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ৪৬ জন, হবিগঞ্জের ৩৫ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ৩৪ জন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৩৫ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫০ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ১৬ জন, মৌলভীবাজারের একজন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৩ জন রোগী। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৯৪ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২৭১ জন, সুনামগঞ্জে ৫৪ জন, হবিগঞ্জে ৩৮ জন ও মৌলভীবাজারে ৩১ জন ভর্তি রয়েছেন।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ২৩৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ২০৩ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া একজন সুনামগঞ্জে, ৭ জন হবিগঞ্জের ও ২১ জন মৌলভীবাজারের বাসিন্দা। এছাড়া সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে আরও ২ রোগী সুস্থ হয়ে উঠেছেন। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৭ হাজার ৯৪৬ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৯ হাজার ১৮৯ জন, সুনামগঞ্জে ৩ হাজার ১৩ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৩৬২ জন, মৌলভীবাজারে ৩ হাজার ২৫৮ জন ও ওসমানী হাসপাতালে ১২৪ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন একজন রোগী। যিনি সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৬০৭ জন। এর মধ্যে সিলেট জেলার ৪৮৫ জন, সুনামগঞ্জে ৪৩ জন, হবিগঞ্জে ২৮ জন, মৌলভীবাজারের ৫০ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজন।

এদিকে সিলেটের চার জেলায় র‍্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে ১৯ জন করোনা রোগী শনাক্ত হয়। তাদের সিলেট জেলার ১৪ জন ও ৫ সুনামগঞ্জ জেলার বাসিন্দা । এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ১০১ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত