নিজস্ব প্রতিবেদক

২৬ জুলাই, ২০২১ ১২:২৭

একদিনে এত মৃত্যু দেখেনি সিলেট

করোনায় রেকর্ড ১৪ জনের মৃত্যু, শনাক্ত ৫৬৪

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩১ জনে। এর আগে করোনায় একদিনে এত মৃত্যু দেখেনি সিলেট।

সোমবার (২৬ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালকের কার্যালয় থেকে পাঠানো কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে আরও ৫৬৪ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ৪২৪ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। আর হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১০৭ জন করোনা আক্রান্ত রোগী।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ৫৬৪ জনকে নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৬ হাজার ২১০ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ২০ হাজার ১৫৮ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৮৬ জন, হবিগঞ্জ জেলায় ৪ হাজার ২২৭ জন, মৌলভীবাজারে ৪ হাজার ৭৭৬ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৯৬৩ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ৫৬৪ জন করোনা আক্রান্ত রোগীর ২০৮ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ১০৭ জন, হবিগঞ্জের ১৪৬ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ৬২ জন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৪১ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১০৭ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৩২ জন, সুনামগঞ্জে ৮ জন, একজন হবিগঞ্জে ও মৌলভীবাজারে ২ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৪ জন। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৭৯ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২৬৩ জন, সুনামগঞ্জে ৫৬ জন, হবিগঞ্জে ৩০ জন ও মৌলভীবাজারে ৩০ জন ভর্তি রয়েছেন।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে সুস্থ হওয়া ৪২৪ জনের মধ্যে ২৫৭ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ৬৫ জন সুনামগঞ্জ জেলার, ৩৫ জন হবিগঞ্জের ২৮ জন মৌলভীবাজারের বাসিন্দা। এছাড়া ৩৯ জন সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠছেন। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৮ হাজার ৮৮৩ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৯ হাজার ৬৯৩ জন, সুনামগঞ্জে ৩ হাজার ১৬৯ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৪২৬ জন, মৌলভীবাজারে ৩ হাজার ৩৮৪ জন ও ওসমানী হাসপাতালে ১৭১ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৪ জন রোগী। ১০ জন সিলেট, সুনামগঞ্জে ৩ জন ও একজন হবিগঞ্জ জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৬৩১ জন। এর মধ্যে সিলেট জেলার ৫০১ জন, সুনামগঞ্জে ৪৭ জন, হবিগঞ্জে ২৯ জন, মৌলভীবাজারের ৫৩ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজন।

এদিকে সিলেটের চার জেলায় র‍্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে ১৯৬ জন করোনা রোগী শনাক্ত হয়। তাদের সিলেট জেলার ২৮ জন, ১০৬ সুনামগঞ্জ জেলার, ৩৩ জন হবিগঞ্জের ও ২৯ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা । এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ৪৯ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত