নিজস্ব প্রতিবেদক

০২ আগস্ট, ২০২১ ১৩:১২

ওসমানীতে করোনা চিকিৎসায় আরও ৭০ বেড, ১০ আইসিইউ

সিলেট নগরে করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিতদের চিকিৎসা দিতে গিয়ে হাসপাতালগুলিতে হিমশিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে। বেড খালি না পেয়ে ভোগান্তি বাড়ছে রোগী এবং স্বজনদেরও। কোভিড-১৯ সংক্রমণের এমন ঊর্ধ্বমুখী অবস্থায় সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আরও ৭০ শয্যা বাড়ানো হয়েছে। একই সাথে করোনা চিকিৎসায় হাসপাতালটিতে যুক্ত হয়েছে আরও ১০টি আইসিইউ।

সোমবার (২ আগস্ট) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করে বলেন, আজ সকাল থেকে এসব শয্যায় রোগী ভর্তি শুরু হয়েছে।

ডা. হিমাংশু লাল রায় বলেন, ‘ওসমানী হাসপাতালে আগে ২৬০ শয্যায় কোভিড-১৯ সংক্রমিতদের চিকিৎসা দিয়ে আসা হচ্ছিল। এখন থেকে আরও ৭০টি শয্যা বাড়ানো হয়েছে। একইসাথে আগে এ হাসপাতালে করোনার জন্য ৮টি আইসিইউ ব্যবস্থা ছিল। এখন আরও ১০টি বাড়িয়ে ১৮-তে উন্নিত করা হয়েছে।’

এসব শয্যা ও আইসিইউ বাড়ানোর ফলে করোনাক্রান্তদের চিকিৎসায় ওসমানীর সক্ষমতা বেড়েছে বলেও মন্তব্য করেন এই কর্মকর্তা।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে সিলেট বিভাগে আরও ১৪ জন মারা গেছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় অফিস।

প্রতিষ্ঠানটির পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় সই করা এক বিজ্ঞিপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ১ হাজার ৫৪টি নমুনা পরীক্ষা করে ৮৫৩ জনের মাঝে কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত