সিলেটটুডে ডেস্ক

১০ ডিসেম্বর, ২০২১ ২২:০২

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ২৬৯ জন

গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) দেশে আরও ২৬৯ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, মৃত্যু হয়েছে ১ জনের।

শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় শনাক্ত নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লাখ ৭৮ হাজার ৮১৯ জন। তাদের মধ্যে ২৮ হাজার ১৭ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, দেশে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও ২৪৯ জন সেরে উঠেছেন। তাদের নিয়ে মোট ১৫ লাখ ৪৩ হাজার ৭৪০ জন এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন।

গত একদিনে শনাক্ত রোগীদের মধ্যে ১৯৩ জনই ঢাকা বিভাগের, যা দিনের মোট শনাক্তের ৭১ শতাংশের বেশি। দেশের ৩৪ জেলায় এ সময় নতুন করে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হননি।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত এক দিনে সারা দেশে মোট ২০ হাজার ৫২টি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১ কোটি ১০ লাখ ৮২ হাজার ৯৫৪টি নমুনা।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১ দশমিক ৩৪ শতাংশ, যা আগেরদিন ১ দশমিক ২২ শতাংশ ছিল। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৪ দশমিক ২৫ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের একজন জন নারী। তাঁর বয়স ছিল ৬০ বছরের বেশি। একটি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

আপনার মন্তব্য

আলোচিত