সিলেটটুডে ডেস্ক

০১ ফেব্রুয়ারি , ২০২২ ১৭:৪২

২৪ ঘণ্টায় সংক্রমণ ও শনাক্তের হার কমেছে

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৪২৫ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ১৫৪ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ১১ হাজার ৯৮৭ জনে।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা-বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আগের দিন ২৪ ঘণ্টায় করোনায় ৩১ জনের মৃত্যু হয়; শনাক্ত হন ১৩ হাজার ৫০১ জন; শনাক্তের হার ছিল ২৯ দশমিক ৭৭ শতাংশ।

মঙ্গলবারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৭২১ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭০ হাজার ৯৩৪ জন।

২৪ ঘণ্টায় ৪৫ হাজার ৯৩টি নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৯ দশমিক ১৭ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৪৭ শতাংশ।

আগের দিন দেশে ১৩ হাজার ৫০১ জন শনাক্ত হয়েছিলেন। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছেন ১৩ হাজার ১৫৪ জন। এ নিয়ে দেশে ১৮ লাখ ১১ হাজার ৯৮৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হলো।

গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হারও কমেছে। আগের দিন এই হার ছিল ২৯ দশমিক ৭৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার কমে হয়েছে ২৯ দশমিক ১৭ শতাংশ। মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৪৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৭২১ জন। এ নিয়ে দেশে করোনা আক্রান্তদের মধ্যে ১৫ লাখ ৭০ হাজার ২১৩ জন সুস্থ হয়ে উঠলেন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৭০ শতাংশ।

আগের দিন করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে ৩১ জনের মৃত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায়ও একই সংখ্যক রোগী মারা গেছেন। এ নিয়ে দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মোট মৃত্যু হলো ২৮ হাজার ৪২৫ জনের। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত এই ৩১ জনের মধ্যে ১৫ জন পুরুষ, বাকি ১৬ জন নারী। তাদের মধ্যে ২৫ জন সরকারি ও ৫ জন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় যারা করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন তাদের মধ্যে ১৯ জনই ঢাকা বিভাগের। দ্বিতীয় সর্বোচ্চ সাত জন চট্টগ্রাম বিভাগে মারা গেছেন। রাজশাহী, খুলনা, রংপুরে একজন করে এবং সিলেট বিভাগে দুইজন মারা গেছেন।

মৃতদের মধ্যে সর্বোচ্চ ১০ জনের বয়স ৬১ থেকে ৭০ বছর। এ ছাড়া ১১ থেকে ২০ বছর বয়সী একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সী একজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ছয়জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৪ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ৫ জন ও ১০০ বছর ঊর্ধ্ব একজন মারা গেছেন।

আপনার মন্তব্য

আলোচিত