Advertise

নিজস্ব প্রতিবেদক

০৫ এপ্রিল, ২০২০ ১৯:৪৫

সিলেটে প্রথম করোনা রোগী শনাক্ত

সিলেটে করোনাভাইরাস (কেভিড-১৯) আক্রান্ত একজনকে সনাক্ত করা হয়েছে। রোববার সন্ধ্যায় আইইডিসিআর থেকে ওই রোগির কেভিড-১৯ পজেটিভ পাওয়ার তথ্য জানানো হয় বলে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল।

সিলেটে এই প্রথম করোনা আক্রান্ত রোগী সনাক্ত হলো। ওই রোগীর বাসা সিলেট নগরীর হাউজিং এস্টেট এলাকায়। আক্রান্ত ব্যক্তি পেশায় চিকিৎসক বলে জানা গেছে। তিনি বাসায়ই রয়েছেন।

সিলেটের সিভিল সার্জন বলেন, তার বাসা লকডাউন করার প্রক্রিয়া চলছে।

সিভিল সার্জন বলেন, তিনি কিছুদিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভূগছিলেন। শনিবার তার রক্তের নমুনা আমরা ঢাকায় প্রেরণ করি। এরপর রোববার বিকেলে রিপোর্ট পজেটিভ আসার কথা জানানো হয়। রোববার আইইডিসিআর থেকে যে ১৮ জন সনাক্তের কথা জানানো হয় সিলেটের রোগি সে হিসেবের বাইরে বলেও জানান তিনি। তবে ওই রোগির শারিরীক অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানান সিভিল সার্জন।

দেশে করোনাভাইরাস সংক্রমনের পর প্রবাসীবহুল হিসেবে সিলেটকে ঝুঁকিপূর্ণ অঞ্চল বলে আসছিলেন বিশেষজ্ঞরা। সিলেটের শহীদ শামসদ্দিন হাসপাতালে চালু করা হয় করোনা আইসোলেশন সেন্টার। এই সেন্টারে করোনা আক্রান্ত সন্দেহে প্রতিদিনই একাধিক রোগি ভর্তি হলেও পরীক্ষায় তাদের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। তবে রোববার বাসায় থাকা এক রোগি করোনা ভাইরাস আক্রান্ত হিসেবে সনাক্ত করা হয়।

ডা. প্রেমানন্দ মন্ডল বলেন, সিলেটবাসীকে এখন আর সচেতন হতে হবে। বাসায় থাকার নির্দেশনা এখন অনেকেই মানছেন না। না মানলে বিপদ আরও বাড়বে।

আপনার মন্তব্য

আলোচিত