নিজস্ব প্রতিবেদক

১৫ এপ্রিল, ২০২০ ২০:০৫

নারায়ণগঞ্জে করোনার আক্রান্ত সুনামগঞ্জের চিকিৎসক

নারায়ণগঞ্জের খানপুরে ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের (বর্তমানে করোনা রোগীদের চিকিৎসা কেন্দ্র) প্রধান চিকিৎসা তত্ত্বাবধায়ক ও উপ পরিচালক (স্বাস্থ্য) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্ত এ চিকিৎসকের বাড়ি সুনামগঞ্জ জেলায় বলে জানা গেছে।

বুধবার (১৫ এপ্রিল) রাতে এ তথ্য তিনি নিজেই নিশ্চিত করে বলেন, বর্তমানে তিনি নারায়ণগঞ্জের খানপুরে ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালেই আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি জানান, গত কয়েকদিন ধরেই তার জ্বর, সর্দি ও কাশিসহ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গগুলো ছিল। ১৩ এপ্রিল আইইডিসিআর এর প্রতিনিধিরা তার নমুনা সংগ্রহ করেন। আজ বুধবার দুপুরে পাওয়া রিপোর্টে কোভিড-১৯ পজিটিভ বলে জানানো হয়েছে। এর পর থেকেই তিনি আইসোলেশনে রয়েছেন।

তিনি বলেন, ‘এই হাসপাতালের মেডিসিন বিভাগের একজন চিকিৎসক আক্রান্ত হয়ে আগে থেকেই আইসোলেশনে রয়েছেন। তার সংস্পর্শে আসা ডাক্তার, নার্স ও ওয়ার্ডবয় সহ ১০ জন হোম কোয়ারেন্টিনে আছেন। তাদের টেস্ট করানো হয়েছে। তাদের রিপোর্ট এখনো আসেনি। ধারণা করছি, ওই চিকিৎসকের সংস্পর্শে গিয়েই আমি আক্রান্ত হয়েছি। আজ থেকে শ্বাসকষ্ট অনুভব করছি। আইসোলেশনে থেকেও ফোনে সব কাজ করে যাচ্ছি।’

প্রসঙ্গত এর আগে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও করোনা প্রতিরোধ কমিটির ফোকাল পারসনসহ বেশ কয়েকজন ডাক্তার, নার্স, ওয়ার্ড বয় ও এ্যাম্বুলেন্স চালক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন। তাদের সংস্পর্শে এসে আরও ডজন খানেক চিকিৎসাকর্মী কোয়ারেন্টিনে রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত