আন্তর্জাতিক ডেস্ক

১৮ এপ্রিল, ২০২০ ১৭:৩৮

ভারতে ২১ নৌসেনা করোনায় আক্রান্ত, ছিল না উপসর্গ

ভারতের মুম্বাই শহরের একটি নৌঘাঁটিতে ২১ জন নৌসেনা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে বেশিরভাগের শরীরে করোনাভাইরাসের কোনো উপসর্গ পাওয়া যায়নি। তাদেরকে নৌবাহিনীর হাসপাতাল আইএনএইচএস অশ্বিনীতে কোয়ারেন্টিন করে রাখা হয়েছে। শনিবার (১৮ এপ্রিল) ভারতের সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ খবর জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, মুম্বাইয়ের নৌঘাঁটি আইএনএস অ্যাঙ্গরেতে কাজ করেন তারা। এই ঘাঁটি থেকেই নৌসেনা ওয়েস্টার্ন কম্যান্ডের লজিস্টিকাল এবং প্রশাসনিক কাজকর্ম পরিচালনা করা হয়।

বিজ্ঞাপন

ভারতীয় নৌবাহিনীর একটি বিবৃতিতে জানানো হয়, গত ৭ এপ্রিল ওই ঘাঁটিতে প্রথম একজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপরই ওই ঘাঁটিতে থাকা বাকি নৌসেনাদের কোয়ারেন্টিন করে রাখা হয়। পরবর্তীতে পরীক্ষা করা হলে এই ২১ জনের দেহে করোনাভাইরাস ধরা পড়ে।

আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করার চেষ্টা চলছে। আশঙ্কা করা হচ্ছে, আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে। আইএনএস অ্যাঙ্গরে থেকে কয়েকশো মিটার দূরেই নৌবন্দর। সেখানেই নোঙর করা থাকে ওয়েস্টার্ন কমান্ডের যুদ্ধজাহাজ, সাবমেরিন।

তবে নৌবাহিনী এটি স্পষ্ট করে বলেছে যে যুদ্ধজাহাজে থাকা কোনো নাবিক ও কর্মকর্তার মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ঘটেনি। এর আগে ভারতীয় সেনাবাহিনীতে করোনাভাইরাসে আক্রান্ত হয় আটজন।

ভারতে করোনা আক্রান্ত রাজ্যগুলোর মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র এবং শহরগুলোর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা মুম্বাইয়ে। আর পুরো ভারতে ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৪৮০ জনের।

আপনার মন্তব্য

আলোচিত