সিলেটটুডে ডেস্ক

২৮ ডিসেম্বর, ২০১৮ ১৮:১৫

‘ধানের শীষে গণজোয়ার দেখে অবৈধ সাংসদ পুলিশ ব্যবহার করছেন’

সংবাদ সম্মেলনে শফি চৌধুরী

সিলেট-৩ আসনে ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী শফি আহমদ চৌধুরী অভিযোগ করে বলেছেন, ধানের শীষের পক্ষে গণজোয়ার দেখে প্রতিপক্ষে থাকা সরকারি দলের ‘অবৈধ সাংসদ’ পুলিশকে ব্যবহার করছেন। তাদের দুইশত নেতাকর্মীকে ওয়ারেন্ট ছাড়াই গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার বিকেলে সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।

তিনি বলেন, 'সিলেট-৩ আসনে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। এতে ভীত হয়ে বর্তমান অবৈধ সংসদ সদস্য পুলিশ ব্যবহার করছেন। আমার নির্বাচনী এলাকার বিএনপি-যুবদল-ছাত্রদল-শ্রমিকদলসহ অঙ্গসংগঠনসমুহের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাশী চালানো হচ্ছে। ফেঞ্চুগঞ্জ দক্ষিণ সুরমা ও ওসমানীনগর থানায় ১৫টি মামলায় এ পর্যন্ত আমার ২ শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।'

'কর্মী, সমর্থকদের বাড়ি গিয়ে তাদের মা বোন ও স্ত্রীকে হুমকি দেওয়া হচ্ছে। নির্বাচনের পর ২ জানুয়ারি পর্যন্ত যাতে তারা বাড়ি না ফেরে তেমন নির্দেশনা ও হুমকি দিচ্ছে পুলিশ, আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা। বাড়ি ফিরলে তাদের গ্রেপ্তারের ভয় দেখানো হচ্ছে,' বলেন শফি।

তিনি বলেন, 'নির্বাচনী প্রক্রিয়া শুরু হওয়ার পরপরই ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সুফিয়ানুল করিম চৌধুরী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খাঁন জামাল, ওহিদুজ্জামান চৌধুরী সুফি ও ময়নুল ইসলাম মঞ্জুরসহ দুইশ নেতাকর্মীকে ওয়ারেন্ট ছাড়া অবৈধভাবে গ্রেফতার করা হয়েছে।'

ধানের শীষের পক্ষে মানুষের অবস্থান দেখে মহাজোট প্রার্থী ভীত সন্ত্রস্ত হয়ে এই ঘৃণ্য উপায় অবলম্বন করছেন বলে অভিযোগ শফির। তবে সকল নির্যাতন উপেক্ষা করে শেষ মুহুর্ত পর্যন্ত নির্বাচনের মাঠে থাকবেন বলে ঘোষণা দিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শফি চৌধুরী বলেন, ১০ বছরের আওয়ামী শাসনে অতিষ্ঠ জনগন ধানের শীষের পক্ষে আছেন।

এমন আতংকজনক পরিস্থিতি সৃষ্টির পরও ভোটকেন্দ্রে ভোটারদের শতভাগ উপস্থিতির ব্যাপারে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন শফি।

অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তিসহ ৩০ ডিসেম্বর সুষ্ঠু ও সুন্দর পরিবেশে মানুষের ভোটাধিকার প্রয়োগ নিশ্চিতের জন্য সরকার ও নির্বাচন কমিশনের প্রতি জোর দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে শফি চৌধুরীর পক্ষে তার পুত্রবধূ কন্ঠশিল্পী দিঠি চৌধুরী লিখিত বক্তব্য পাঠ করেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, দক্ষিণ সুরমা বিএনপির সভাপতি শাহাব উদ্দিন আহমদ, যুক্তরাজ্য বিএনপির সহসভাপতি গোলাম রব্বানী, সিলেট জেলা ছাত্রদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট সাঈদ আহমদ, বালাগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক আলা উদ্দিন রিপন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত