শাহআলম সজীব

১৪ জুলাই, ২০২০ ১৫:১৩

অজস্র মানুষের কর্মসংস্থান করেছেন নুরুল ইসলাম বাবুল

নুরুল ইসলাম বাবুল, বিশিষ্ট এক শিল্পপতি কিংবদন্তির নাম। অজস্র মানুষের কর্মসংস্থান করেছেন তার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে। অন্যদিকে হাজার হাজার কোটি টাকা রেখে গেছেন স্ত্রী ও ছেলে মেয়েদের জন্য।

আমরা সবাই জানি মৃত্যু আমাদের কত কাছাকাছি, চুল পরিমাণও দূরত্ব নেই। তারপরেও আমরা ছুটে চলেছি টাকার পিছু। ধনসম্পদের পিছু পিছু।

করোনাভাইরাসের এই মহামারিতেও অনেকের চরিত্র পাল্টায়নি। যে ভাইরাসটা চোখে দেখা যায়না অথচ সারা দুনিয়া উলটপালট করে দিয়েছে। হাজার হাজার মানুষ মারা যাচ্ছে কিন্তু কোনো চিকিৎসা নাই। এরপরেও খাই খাই করে চলছে কিছু মানুষ।

দুর্যোগ বা মহামারিতেও ডা. সাবরিনা বা সাহেদরা থেমে নেই। লুটেরার ভূমিকায় অবতীর্ণ ওরা। এরকম হয়তো আরও অসংখ্যজন আছে আমাদের চারপাশে!

মানুষ মারা যাচ্ছে, মারা গেছেন অসংখ্য ধনী ব্যক্তিও। যাদের শতশত কোটি টাকা আছে কিন্তু এসব টাকাপয়সা কোনো কাজেই আসছে না। সবাইকে মৃত্যুর স্বাদ নিতেই হচ্ছে। আমি আপনি, আমাদের সবাইকেই মরতে হবে। এই সত্যটা জেনেও দুর্নীতি করে টাকা কামাই, ব্যাংক ব্যালেন্স গড়ে তুলছে মানুষ।

করোনার দুর্যোগ সময়েও প্রতারণা করে, মানুষকে ঠকিয়ে যারা টাকাপয়সা লুটপাট করছে, এইসব প্রতারকরাও মরবে। হয়তো এমন মৃত্যু হবে পাশে স্বজন থাকবে না, জানাজা কেউ পড়বে না (এমনটা যেন না ঘটে সেই প্রার্থনা করি)।

বীর মুক্তিযোদ্ধা জনাব নুরুল ইসলাম বাবুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। আল্লাহতালা তাকে যেন বেহেস্তবাসী করেন, আমিন।

শাহআলম সজীব: সাবেক ছাত্রনেতা।

আপনার মন্তব্য

আলোচিত