নিজস্ব প্রতিবেদক

১৭ আগস্ট, ২০২১ ০১:৫৮

সুনামগঞ্জের রাস্তাঘাটও আমি চিনি না: নাসুম

অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে দারুন পারফরমেন্সে সবার নজর কেড়েছেন বাংলাদেশি স্পিনার নাসুম আহমদ। টি২০ সিরিজের প্রথম ম্যাচ জয়ে বড় অবধান ছিলো তারই। ম্যাচ সেরার পুরষ্কারও জিতেছেন।

পুরো সিরিজেরই ভালো খেলা নাসুমকে নিয়ে যখন আলোচনা তুঙ্গে তখনই খবর বেরোয় নিজ জেলা সুনামগঞ্জেই নিষিদ্ধ করা হয়েছিলো তাকে। সেখানকার প্রথম বিভাগ লীগ কমিটি নাসুমকে বহিস্কার করে বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

তবে সোমবার ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে এমন সংবাদ সত্য নয় বলে জানিয়েছেন নাসুম। এমনকি তার জন্মস্থান সুনামগঞ্জ নয়, সিলেট এমনটিও জানান এই তরুণ ক্রিকেটার।

ফেসবুকে নাসুম লেখেন-

আমার জন্ম, বড় হওয়া, পড়ালেখা কিংবা ক্রিকেট খেলা, সবকিছুই সিলেটে। আমার বাবার জন্মও সিলেটে। একসময় আমার দাদাবাড়ি সুনামগঞ্জ জেলায় ছিল। কিন্তু আমার দাদা ১৯৫৮ সালে সিলেটে স্থায়ীভাবে চলে আসেন। ছোটবেলা সুনামগঞ্জে একবার গিয়েছিলাম এবং রাস্তাঘাটও ঠিক ভাবে চিনিনা ওখানকার। পরবর্তীতে ওখানকার একটা টুর্নামেন্টে একবার 'খ্যাপ' খেলতে গিয়েছিলাম।

সম্প্রতি বিভিন্ন সংবাদে হয়তো অনেকে বিভ্রান্ত হয়েছেন আমি আমার জেলা দলে নিষিদ্ধ। কিন্তু আমি যে জেলার হয়ে কখনো খেলিনি তারা আমাকে কিভাবে নিষিদ্ধ করে? ২০০৫ সালে ১১ বছর বয়সে আমি পেশাগতভাবে ক্রিকেট শুরু করি এবং ওই বছর জেলা ক্রিকেটে সুনামগঞ্জের কোন দলই ছিল না। তখন থেকে সবসময়ই সিলেটের হয়ে খেলেছি। সিলেট লীগে খেলেছি ২০০৬ সাল থেকে এবং সিলেট জেলা দলে খেলেছি  ৩ বছর, আর বিভাগীয় দলে ২০১০ সাল থেকে।

আল্লাহ্‌ এর অশেষ রহমতে আমি বাংলাদেশ দলে সুযোগ পেয়েছি এবং ভবিষ্যতে  আরও এগিয়ে যেতে সবার দু'য়া কামনা করি।

আপনার মন্তব্য

আলোচিত