অনলাইন প্রতিবেদক

৩১ মে, ২০১৬ ১৮:৫৯

কৃষিমন্ত্রী মতিয়ার নামে ফেসবুকে ভুয়া পেজ, থানায় জিডি

ফেসবুকে ভুয়া পেজ পরিচালনার অভিযোগ এনে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

একই সঙ্গে ভুয়া ফেসবুক আইডিগুলো বন্ধ করতে বাংলাদেশে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানকেও মন্ত্রী জানিয়েছেন বলে জানানো হয়েছে।

মঙ্গলবার (৩১ মে) কৃষি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে মাননীয় কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এমপির নামে কে বা কারা বেআইনিভাবে ফেইক ফেসবুক পরিচালনা করছে।

“যার পরিপ্রেক্ষিতে এই সংক্রান্ত বিষয়ে বিটিআরসির চেয়ারম্যানকে অবহিত করা হয়েছে এবং রমনা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।”

কৃষিমন্ত্রীকে উদ্ধৃত করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “মন্ত্রী কোনো ফেসবুক আইডি পরিচালনা করেন না এবং ভবিষ্যতেও ফেসবুক (আইডি) পরিচালনা করার অভিপ্রায় নেই।”

মন্ত্রণালয় কৃষিমন্ত্রীর নামে দুটি ভুয়া ফেসবুক আইডির কথা জানালেও অনুসন্ধান চালিয়ে মতিয়া চৌধুরী, Matia Chowdhury মতিয়া চৌধুরী, Motia Chowdhury নামে তিনটি ফেসবুক পাতার অস্তিত্ব পাওয়া যায়।

তিনটি ফেসবুক পাতায়ই আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরীর পরিচয়ে ঘরে লেখা আছে ‘Politician’।

ভুয়া ফেসবুক আইডিগুলো বন্ধ এবং ভবিষ্যতে যেন মন্ত্রীর নামে এ ধরণের ফেসবুক আইডি খুলে কেউ যাতে কার্যক্রম পরিচালনা করতে না পারে, জিডিতে সে বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এছাড়া এসব ভুয়া ফেসবুক আইডির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতেও ডিজিতে পুলিশকে বলেছেন কৃষিমন্ত্রী।

এর আগেও মতিয়া চৌধুরীর নামে ফেইক ফেসবুক আইডি এবং ই-মেইল অ্যাকাউন্ট খোলা হলে সংশ্লিষ্টদের অবগতের পর সেগুলো বন্ধ করে দেওয়া হয় বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত