সোশ্যাল মিডিয়া ডেস্ক

১৪ জুন, ২০১৬ ১৯:২১

বাংলাদেশের টিম চেঞ্জ করার করার চিন্তা করছে ‘র’!

বাংলাদেশের হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের দুই নেতা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে ‘হিন্দুদের নিরাপত্তার জন্য হস্তক্ষেপ’ চেয়েছেন বলে ভারতীয় রাষ্ট্রীয় সংবাদ সংস্থা (পিটিআই) এর খবর প্রচার পর এই নিয়ে আলোচনা সমালোচনার  মধ্যেই জাসদকে হঠকারি দল আখ্যা দিয়ে এই দলের নেতাদের মন্ত্রী করার প্রায়শ্চিত করতে হবে বলে মন্তব্য করে রাজনীতিতে পুরানো বিতর্ক নতুন করে চাঙ্গা করেন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও জনপ্রসাশন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। অপরদিকে নাজমুল হুদা তার নতুন দল নিয়ে ১৪ দলীয় জোটের সভায় যোগ দেন।

তবে রাজনীতিতে সাম্প্রতিক এসব  বিতর্কের পেছনে ভারতীয় গোয়েন্দা সংস্থা রিসার্স এন্ড এনালাইসিস উয়িং (র) দিকে ইঙ্গিত করেছেন প্রবাসী সাংবাদিক ফজলুল বারী।  


মঙ্গলবার সন্ধায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি লেখেন:


অভিজ্ঞতা বলছে সম্ভবত বাংলাদেশের টিম চেনজ করার করার চিন্তা করছে র'! সে জন্য পিটিআই একটা রিপোর্ট করে হাসানুল হক ইনু, রানা দাশগুপ্ত , পীযুষ বন্দোপাধ্যায়কে বিতর্কিত করে দিয়েছে! এরপর পরই হাসানুল হক ইনুর বিরুদ্ধে চড়াও হন সৈয়দ আশরাফুল ইসলাম! পনের বছরের টানা নেতৃত্বের দল ভেংগে গিয়ে ইনু নিজেই এখন দূর্বল। পরিকল্পনা অনুসারে সম্ভবত তার বদলে বেনাহুদাকে নেয়া হয়েছে চৌদ্দ দলে। কাদের সিদ্দিকী অনেক দিন ধরে চুপচাপ আছেন। অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরির কাছেও কোন বার্তা থাকতে পারে। সে কারনে এবার খালেদা জিয়ার ইফতারে যাননি বদু কাকা! ফাইন্যালি সবকিছু কিন্তু শেখ হাসিনার ওপর নির্ভরশীল।




প্রসঙ্গত বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রান দাশগুপ্ত ও পিযুষ বন্দোপাধ্যায়ের নাম দিয়ে তারা  ‘হিন্দুদের নিরাপত্তার জন্য মোদীর হস্তক্ষেপ’ চেয়েছেন বলে খবর প্রচার করে যদিও রানা দাশগুপ্ত জানিয়েছেন তিনি এমন কোন বক্তব্য পিটিআইকে দেন নি। তারা বক্তব্য বিকৃত করে ছেপেছে।

আপনার মন্তব্য

আলোচিত