সোশ্যাল মিডিয়া ডেস্ক

১৯ জুন, ২০১৬ ০০:১৫

কাকে আড়াল করতে এই হত্যাকাণ্ড, প্রশ্ন ইমরানের

মাদারীপুরের কলেজ শিক্ষক রিপন চক্রবর্তীর ওপর হামলা ঘটনায় হাতেনাতে আটক ফায়জুল্লাহ ফাহিমের পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হওয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। এই হত্যাকান্ডের মাধ্যমে সরকার কাকে আড়াল করতে চাইছে, এমন প্রশ্ন তুলেছেন তিনি।

শনিবার বিকালে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক পোস্টে ইমরান সরকার লিখেন-

খুন যেই করুক না কেন, সে খুনি। জঙ্গী করুক, সন্ত্রাসী করুক কিংবা রাষ্ট্র করুক; সে খুনি। এখানে তবে-কিন্তুর কোনো অবকাশ নেই। একজন বোধ-বিবেচনা সম্পন্ন মানুষের কোনো খুনই সমর্থনের সুযোগ নেই।

কোনো খুনি কিংবা সন্ত্রাসী রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য এদেশের ৩০ লক্ষ মানুষ আত্মত্যাগ করেনি। মুক্তিযুদ্ধের চেতনা মানে খুনি কিংবা নিপীড়ক রাষ্ট্র নয়। মুক্তিযুদ্ধের ঘোষণাপত্রে পরিষ্কারভাবেই ন্যায়বিচারের কথা বলা হয়েছে।

একজন খুনিকে হত্যার মধ্যদিয়ে সবচেয়ে বেশি অবিচার করা হয় খুন হওয়া মানুষটির স্বজনদের সাথে। কেননা, অপরাধীকে খুনের মাধ্যমে পরিবারটির ন্যায়বিচার পাবার আর কোনো সম্ভাবনাই থাকে না।

হাতেনাতে আটক হওয়া খুনিকে হত্যার আরো গুরুত্বপূর্ণ দিক হচ্ছে, এইসব খুনির বিরুদ্ধে প্রমাণ থাকে এবং ন্যায়বিচার পাওয়া সহজ হয়। পাশাপাশি এইসব ক্ষেত্রে চলমান হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনের সুযোগ থাকে। তাহলে প্রশ্ন আসে ঠিক কী কারনে তাহলে এমন অপরাধীকে হত্যা করা হলো?? কাকে আড়াল করতে এই হত্যাকাণ্ড??

একদিকে সরকার নিজ দলীয় সিরিয়াল খুনিদের ফাঁসিসহ সকল সাজা মওকুফ করে দিয়ে জেল থেকে মুক্ত করছে। অন্যদিকে জনতার হাতে ধরা পড়া টার্গেট কিলারদের খুন করে সব প্রমাণ আড়াল করছে। তাহলে সাধারণ মানুষ যাবে কোথায়? এর নাম কি ন্যায়বিচার? এটাই কি ৩০ লাখ মানুষের রক্তে অর্জিত আমার মুক্তিযুদ্ধের বাংলাদেশ?


উল্লেখ্য, রিমান্ডে থাকা গোলাম ফায়জুল্লাহ ফাহিম শুক্রবার পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত হন। শুক্রবার রাতে মাদারীপুরের সদর থানার মিয়ারচর এ বন্দুকযুদ্ধ হয় বলে জানায় পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত