সোশ্যাল মিডিয়া ডেস্ক

০৩ জুলাই, ২০১৬ ১৯:৪৬

প্রধানমন্ত্রী, আপনে মুফতি না

খুনিরা ভালো না খারাপ মুসলমান সেই বিচার করে তাদের বিরুদ্ধে কঠোর হওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন অনলাইন এক্টিভিস্ট হাসান মোরশেদ। একইসঙ্গে খুনীদের বিরুদ্ধে নিজের অবস্থান পরিস্কার করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

গুলশান হামলার প্রেক্ষিতে রোববার দেয়া এক ফেসবুক স্ট্যাটাসে হাসান মোরশেদ লিখেন-

চারপাশে সব সমাজতত্ববিদ আর মনোবিজ্ঞানীদের ভীড়ে অসুস্থ বোধ করি। তত্বের কচকচানী বাদ দিয়ে খুনিকে খুনি বলতে শিখেন। খুনিরা কেউ দুধের বাচ্চা ছিলো না, রীতিমতো প্রশিক্ষন প্রাপ্ত। পাঁচটা খুনি মিলে ২০ জন মানুষকে স্রেফ জবাই করেছে, এদের মধ্যে নারী ছিলেন - গর্ভবতী নারী ও ছিলেন!

আর সমাজতত্ব, শ্রেনীতত্ব উগড়ে সহানুভূতি'র পায়তারা করেন আপনারা? যারা সূরা বলতে পেরেছেন তাদের কিচ্ছু করে নাই- এই তথ্যে আপনে আহ্লাদিত? আপনার ভেতরে না আছে ধর্ম, না আছে মানবতা। ব্রেইন ওয়াশ বলে কিচ্ছু নাই, খুনিদের ব্রেইন ওরকমই- সাথে আপনারটাও।

রমজান মাসে যেখানে যুদ্ধ পর্যন্ত বন্ধ করতে নির্দেশ আছে ইসলামে, যুদ্ধে নারী ও শিশুকে আক্রমন করতে নিষেধ করা হয়েছে সেখানে আপনাদের আদরের জেহাদীরা খুন করেছে প্রত্যেকটা নিরপরাধ মানুষকে- নারীকে এবং কিশোরকে, বিদেশী অতিথিদেরকে।

আপনে মানুষ হোন, মুসলমান হোন, বাংলাদেশী হোন - গলা পরিস্কার করে খুনীদের বিরুদ্ধে নিজের অবস্থান পরিস্কার করুন আপনার নিজের নিরাপত্তার স্বার্থে, আপনার সন্তানের ভবিষ্যতের জন্য। কোন আইডোলজিক্যাল আঁতলামী না প্লিজ!

আর প্রিয় প্রধানমন্ত্রী, এই দেশের একজন নাগরিক হিসেবে আপনারেও বলি- আপনে মুফতি না, খুনিরা ভালো না খারাপ মুসলমান সেই বিচার আপনার না করলেও চলবে। যতোই বলেন- 'দায় নেবেন না', ইতিহাস আপনাকেই দায়ী করবে কারন সংবিধান ছুঁয়ে আপনি শপথবদ্ধ এই রাষ্ট্রের প্রতিটি নাগরিকের নিরাপত্তা বিধানের। মুফতিগিরি না করে দয়া করে কঠিন, কঠোর, স্পষ্ট হোন। খুনীদের বিরুদ্ধে জিরো টলারেন্স যেনো ফুটে উঠে আপনার কথায়, শারীরিক ভাষায় এবং কাজে।

আপনার নিজের নিরাপত্তার জন্য ও এটা জরুরী। অন্ততঃ নিজের দায়টুকু নিন প্লিজ।

সমাজটা ভেঙ্গে যাচ্ছে সশস্ত্র আঘাতে, এর চেয়ে গভীর বেদনার আর কিছু নেই।

আপনার মন্তব্য

আলোচিত