সোশ্যাল মিডিয়া ডেস্ক

২০ জুলাই, ২০১৬ ০৯:১৬

‘জঙ্গিবাদ বিরোধী সপ্তাহ’ পালন করবে উদীচী শিল্পীগোষ্ঠী

দেশব্যাপী “জঙ্গিবাদ বিরোধী সপ্তাহ” পালন করবে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। 

মঙ্গলবার সংগঠনের অফিসিয়াল ফেসবুক পেজে জানানো হয়, আগামী ২২ থেকে ২৮ জুলাই পর্যন্ত উদীচীর প্রতিটি জেলা ও শাখা সংসদ নিজ নিজ এলাকায় এ কর্মসূচী পালন করবে।

ফেসবুক পেজে বলা হয়, গত ০১ জুলাই রাজধানীর গুলশানে হোলি আর্টিজান রেষ্টুরেন্টে জঙ্গি হামলা এবং ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলার ঘটনায় দেশ আজ এক অভূবপূর্ব সঙ্কটের সম্মুখীন হয়েছে। গত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে ব্ল­গার, শিক্ষক-শিক্ষার্থী, সংস্কৃতি কর্মী, ইমাম, পুরোহিত, বৌদ্ধ ভিক্ষু, খ্রিস্টান সম্প্রদায়ের মানুষ, বিদেশি অতিথিসহ সমাজের প্রায় সব শ্রেণী-পেশার মানুষ নির্মম হত্যাকাণ্ডের শিকার হয়েছে।

গুলশান ও শোলাকিয়ার ঘটনা সেইসব ঘটনারই ধারাবাহিকতা বলে মনে করে উদীচী। আগের হত্যাকাণ্ডগুলোর সুষ্ঠু ও দ্রুত বিচার নিশ্চিত করা গেলে গুলশানের মতো জঙ্গি হামলার ঘটনা রোধ করা সম্ভব হতো বলেও মনে করছে উদীচী।

সংগঠনটি পক্ষ থেকে আরো বলা হয়, লাখো শহীদের রক্ত ও মা-বোনের লাঞ্ছনার বিনিময়ে অর্জিত বাংলাদেশকে ধর্মের নামে কোন অপশক্তিকে সাম্প্রদায়িক দেশে রূপান্তরিত করতে দেয়া হবে না। বাংলার হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য সমুন্নত রাখতে দেশের সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিপদ সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করা এবং সব ধরনের উগ্রতা ও ধর্মান্ধতার বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানাতে উদীচী পালন করতে যাচ্ছে “জঙ্গিবাদ বিরোধী সপ্তাহ”।

এ কর্মসূচির অংশ হিসেবে উদীচীর প্রতিটি জেলা ও শাখা সংসদ নিজ নিজ এলাকায় প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ আয়োজন করবে। থাকবে জনসচেতনতামূলক নানা কর্মসূচি। উদীচীর “জঙ্গিবাদ বিরোধী সপ্তাহ”-এর প্রথম দিন ২২ জুলাই বিকালে উদীচী কেন্দ্রীয় সংসদের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি রাজু ভাষ্কযের পাদদেশে অনুষ্ঠিত হবে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ। এছাড়া, সপ্তাহের শেষ দিন ২৮ জুলাইও কেন্দ্রীয় উদীচীর উদ্যোগে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ অনুষ্ঠিত হবে।

“জঙ্গিবাদ বিরোধী সপ্তাহ”-এর কর্মসূচিতে যোগ দেয়ার জন্য সমাজের সকল বয়সের, সকল শ্রেণী-পেশার মানুষকে আহবান জানায় উদীচী শিল্পীগোষ্ঠী।

আপনার মন্তব্য

আলোচিত