সোশ্যাল মিডিয়া ডেস্ক

০৪ আগস্ট, ২০১৬ ০৩:১০

‘আগস্টে মুজিব কোটের চাহিদা বাড়ে, মুজিব সম্পর্কিত বইয়ের কি বাড়ে’

বাঙালির শোকের মাস আগস্টে মুজিব কোটের চাহিদা বেড়ে যায়, কিন্তু মুজিব সম্পর্কিত বইয়ের চাহিদা কি বাড়ে এ সম্পর্কে প্রশ্ন রেখেছেন সাংবাদিক শওগাত আলী সাগর।

প্রবাসী এ সাংবাদিক ফেসবুকে দেওয়া এক পোস্টে আরও লিখেন, এমন যদি কোনো ব্যবস্থা থাকতো, আওয়ামী লীগের নেতারা, মন্ত্রী, এমপিরা,দলের সহযোগী সংগঠনের নেতারা বঙ্গবন্ধুর কর্মময় জীবনের কে কতোটা জানেন- তার একটা পরীক্ষা হবে। লিখিত পরীক্ষা, মৌখিক পরীক্ষা। কিংবা দলের কেন্দ্রীয় নেতা, মন্ত্রী এমপিরা পরিবারের সদস্যদের কাছে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের কতোটা তুলে ধরেছেন, তার একটা পরীক্ষা হবে।

‘আওয়ামী লীগ নেতার ছেলে জঙ্গি’- খবরটা পড়ার পরই খুবই জানতে ইচ্ছে হয়েছিলো, এই নেতা আওয়ামী লীগ, বঙ্গবন্ধুর ইতিহাস কতোটা জানেন, তিনি কি পারিবারিক পর্যায়ে সেগুলো কখনো আলোচনা করেছেন?- প্রশ্ন তাঁর।

শওগাত আলী সাগরের পোস্টের বিস্তারিত-

আগস্ট মাস এলে মুজিব কোটে’র চাহিদা বেড়ে যায় সেটা আমরা জানি, আগস্ট এলে মুজিব সম্পর্কিত বইয়ের চাহিদা কি বাড়ে? এই ব্যাপারে আসলে আমাদের কাছে কোনো তথ্য নাই।

আচ্ছা, এমন যদি কোনো ব্যবস্থা থাকতো, আওয়ামী লীগের নেতারা, মন্ত্রী, এমপিরা,দলের সহযোগী সংগঠনের নেতারা বঙ্গবন্ধুর কর্মময় জীবনের কে কতোটা জানেন- তার একটা পরীক্ষা হবে। লিখিত পরীক্ষা, মৌখিক পরীক্ষা। কিংবা দলের কেন্দ্রীয় নেতা, মন্ত্রী এমপিরা পরিবারের সদস্যদের কাছে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের কতোটা তুলে ধরেছেন, তার একটা পরীক্ষা হবে।

‘আওয়ামী লীগ নেতার ছেলে জঙ্গি’- খবরটা পড়ার পরই খুবই জানতে ইচ্ছে হয়েছিলো, এই নেতা আওয়ামী লীগ, বঙ্গবন্ধুর ইতিহাস কতোটা জানেন, তিনি কি পারিবারিক পর্যায়ে সেগুলো কখনো আলোচনা করেছেন? তা হলে তার ছেলে জঙ্গি হয় কিভাবে?

আগস্ট মাসে চারদিকে মুজিবের বন্দনার’ যে প্রতিযোগিতা শুরু হয়, এই প্রতিযোগিরা নিজেরা বঙ্গবন্ধুকে কতোটা ভালোবাসেন? কতোটা?

আপনার মন্তব্য

আলোচিত