সোশ্যাল মিডিয়া ডেস্ক

০৫ আগস্ট, ২০১৬ ১৬:২০

‘বর্ণবাদী’ রূপমকে বয়কটের আহবান জানিয়ে ফেসবুকে ইভেন্ট

কলকাতার ফসিলস ব্যান্ডের অন্যতম সদস্য গায়ক রূপম ইসলামকে বাংলাদেশে বয়কটের ডাক দিয়ে ফেসবুকে এক ইভেন্ট খোলা হয়েছে। ইভেন্টে রূপমকে 'বর্ণবাদী' হিসেবেও মন্তব্য করা হয়েছে।

ইভেন্টের বর্ণনায় বলা হয়েছে, বার বার বাংলাদেশ বিরোধী মন্তব্যকারী রুপম ইসলাম ও তার ব্যান্ড ফসিলসকে বাংলাদেশে সবাই মিলে বর্জন করুন।

আগামী ১৬ ডিসেম্বর দুপুর ১২-৩টা পর্যন্ত গুলশান-২ এ রূপমকে বর্জনের জন্য সমবেত হবে ইভেন্টে অংশগ্রহণকারীরা।

উল্লেখ্য, ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে আগামী ১৩ আগস্ট কলকাতায় নজরুল মঞ্চে আজাদি কনসার্টে সংগীত পরিবেশনের কথা ছিলো মাইলস, ফসিলস ও পাপনের। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতবিদ্বেষী মন্তব্যের জেরে মাইলসকে বাদ দেওয়ার জোর দাবি তোলে ফসিলস। এ নিয়ে ফসিলস ব্যান্ডের রূপম মাইলসকে সেখানে বয়কটের দাবি জানান। পরে আয়োজকরা মাইলস ও ফসিলস দুই পক্ষকেই বাদ দেয়।

এর আগে গেল বছর বাংলাদেশ ভারতের মধ্যকার কোয়ার্টার ফাইনাল ম্যাচ পরবর্তী সময়ে বিতর্ক, এবং রূপমের স্ত্রীর ফেসবুক পোস্টে মাইলসের এক সদস্য আপত্তিকর ভাষায় মন্তব্যের প্রেক্ষিতে রূপম ও মাইলসের সদস্যের মধ্যে ব্যক্তিগত বিরোধ দেখা দেয়। ব্যক্তিগত সে বিরোধের জের ধরে কলকাতায় অনুষ্ঠিতব্য সে কনসার্ট নিয়ে ভারতে সরব হন রূপম ইসলাম।

পশ্চিমবঙ্গের শিল্পী রূপম ইসলাম ও ফসিলস বাংলাদেশেও জনপ্রিয়, একইভাবে মাইলসও পশ্চিমবঙ্গে জনপ্রিয়।

এদিকে, কনসার্টে মাইলস ও ফসিলসের অংশগ্রহণের বিষয়টি নিষ্পত্তি হলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে আলোচনা-সমালোচনা ও পরস্পরকে উদ্দেশ করে কাদা ছোঁড়াছুড়ি অব্যাহত রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত