সোশ্যাল মিডিয়া ডেস্ক

০২ নভেম্বর, ২০১৬ ১১:০২

‘সাম্প্রদায়িক হামলায় মাটিতে লুটিয়ে আছে বঙ্গবন্ধুর ছবি ও স্বপ্ন’

ব্রাহ্মণবাড়িয়ার  নাসিরনগর ও হবিগঞ্জের মাধবপুরে উগ্র মৌলবাদীদের হামলা হিন্দু মন্দির ও ঘরবাড়ি ভাংচুরের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ নাড়া দিতে দেখা গেছে। ছবিতে দেখা যায় একটি হিন্দু বাড়িতে ভাংচুরের পর সেখানে অন্যান্য জিনিসপত্রের সাথে মাটিতে পড়ে আছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ছবি।

এই ছবি দিয়ে ফেসবুকে দেয়া এক পোস্টে ব্লগার ও লেখক হাসান মোরশেদ লিখেছেন:

লুটেরাদের হামলায় যে লোকটার ছবি মাটিতে লুটায় তাঁর স্বপ্ন ছিলো অসাম্প্রদায়িক বাংলাদেশ। তাঁর নাম জপা দল ক্ষমতাসীন থাকা কালে মাটিতে লুটায় তাঁর ছবি ও স্বপ্ন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রতিনিধিদল যখন ঘটনাস্থলে, স্থানীয় এমপি তখনো যায়নি- ঘটনার তিনদিন পর ও। শেখ মুজিব তার শাসনামলে প্রায় অর্ধশতাধিক গন পরিষদ সদস্যকে বহিষ্কার করেছিলেন।
শেখ হাসিনার ও সময় এখন এমন কঠোর হওয়ার।


প্রসঙ্গত, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্রাহ্মণবাড়িয়ায় নাসিরনগরের রসরাস দাস নামের এক যুবকের আইডি থেকে আপত্তিকর ছবি পোস্ট করা হয়। পরে ওই যুবককে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হলেও এর প্রতিবাদে 'ইসলাম অবমাননার' অভিযোগে নাসিরনগর ও মাধবপুরে 'আহলে সুন্নাতওয়াল জামাত' ও 'খাঁটি আহলে সুন্নাতওয়াল জামাত' পৃথক সমাবেশ করে। এসব সমাবেশ থেকে একদল লোক নাসিরনগর ও মাধবপুরে হিন্দুপাড়ায় গিয়ে মন্দিরে হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর করে ব্যাপক লুটপাট করে।

আপনার মন্তব্য

আলোচিত