সোশ্যাল মিডিয়া ডেস্ক

১৭ নভেম্বর, ২০১৬ ০০:৩৫

‘ঐশীকে নিয়ে মুখরোচক গল্প বানাবেন না’

নিখোঁজ থাকা সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ঐশী হামোমকে নিয়ে মুখরোচক গল্প না বানানোর আহ্বান জানিয়েছেন তাঁর বন্ধু ও একই বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মেমিতা মেমি।

ঐশী নিখোঁজ হওয়ার পর থেকে তাকে নিয়ে অনেকের বিভ্রান্তিকর কথাবার্তায় বিরক্ত মেমি ফেসবুকে এমন আহ্বান জানান। অপপ্রচার করা হলে ঐশী ফিরে এলেও লেখাপড়া শেষ করতে পারবে না বলে শঙ্কা তাঁর।

একইসঙ্গে ঐশীর সাথে উৎপল সিংহের প্রেম, বিচ্ছেদ এবং ঐশীর নিখোঁজ হওয়া নিয়ে নিজের শঙ্কার কথা ফেসবুকে লিখেন মেমি।

ফেসবুকে মেমিতা মেমি লিখেছেন-

 

ঐশী হামোম নিখোঁজ। এ কথা টা পুরো ক্যাম্পাস জানাজানি হওয়া মাত্র একেক জনের একেক রকম প্রশ্ন। অনেকের ব্যাথিত মুখ যেমন আমাকে স্বান্তনা দিয়েছে আবার অনেকের নিষ্ঠুর কথায় কষ্ট পেয়েছি। ৭ নভেম্বর যখন ঐশী নিখোঁজ হল, তখন থেকে ঐশীর অস্তিত্ব নিয়ে যেমন চিন্তায় ছিলাম, ঠিক তেমনি ভেবেছি জানাজানি হলে ক্যাম্পাসের সবাই এটাকে কিভাবে নেবে। হয়তোবা ঐশী কয়েকদিনের মধ্যে ফিরে আসবে। কিন্তু জানাজানির পর সবাই নেতিবাচক ভাবে নিলে সে হয়ত অনার্স কমপ্লিট করবে না। তাই এতদিন ব্যাপারটা গোপন রাখা হয়।

ঐশী নিখোঁজ হওয়ার পর তার বাবা থানায় মামলা করেন। মামলার আসামি উৎপল সিংহ, ঐশীর এক্স বয়ফ্রেন্ড। প্রায় দেড় বছর আগে তাদের সম্পর্ক শেষ হয় এবং ব্যাপারটা পারিবারিক ও সামাজিক ভাবে মেটানো হয়। কিন্তু উৎপল ঐশীর পিছু ছাড়ে নি। সে বিভিন্নভাবে তাকে বিরক্ত করত ও হুমকি দিত। যার সর্বশেষ ফলাফল ঐশীর অপহরণ। প্রথমে সবাই কনফিউজড ছিল যে ব্যাপার টা অপহরণ কিনা। কিন্তু আমরা যারা তার কাছের মানুষ তারা প্রথম থেকেই জানতাম এটা অপহরণ ছাড়া কিছু নয়। পরবর্তী তে র্যাব কললিস্ট চেক ও ট্র্যাকিং এর মাধ্যমে নিশ্চিত করে যে এটা অপহরণের ঘটনা।

তারপর থেকে আমরা ঐশীর শুভাকাঙ্খীরা তার ফিরে আসার অপেক্ষায়।

এবার আসা যাক কিছু অপ্রিয় কথায়। শুনলাম ক্যাম্পাসের এক বড় ভাই দাবি করেছেন ঐশীর সাথে উৎপলের সম্পর্ক ঠিক হয়ে গেছে। তিনি নাকি নিজেই ঠিক করেছেন। ঐশী ও উৎপলের মধ্যে বিনিময়কৃত কিছু গিফটের কথাও বলেছেন। এবং সর্বশেষে বলেছেন ঐশী ও তার বাবার মধ্যে কিছু সমস্যা আছে। তার এসব কথায় অনেকে বিভ্রান্ত হয়েছেন। সম্পর্ক থাকা অবস্থায় গিফট দেওয়া ও নেওয়া স্বাভাবিক ঘটনা। আর তিনি যে সমাধান টা করে দিয়েছেন সেটা ব্রেক আপের আগের ঘটনা। এবং তার বাবার সম্পর্কে যে মন্তব্য করেছেন সেটা সম্ভবত ঝাল মেটানোর জন্য করেছেন। কারণ এক বছর আগে ঐ ভাইয়াকে বিশেষ কারনে ঐশীর বাবা বকাঝকা করেছিলেন। তবে একটা কথা, তিনি যদি ঐশীর সাথে উৎপলের সম্পর্ক সাম্প্রতিক সময়ে ঠিক করে থাকেন তাহলে র্যাবকে জানাতে পারেন। তাহলে উৎপলের পরিবারকে অযথা হেনস্থা হতে হবে না এবং ঐশীরও খোজ পাওয়া যেতে পারে।

অন্যথায়, উনাকে অনুরোধ করবো অযথা বিভ্রান্তি না ছড়াতে,ঐশীকে কোন মুখরোচক গল্পের কেন্দ্রবিন্দু না বানাতে।

ঐশী আমাদের ক্যাম্পাসের একটি পরিচিত মুখ। এই বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হিসেবে আমাদেরকে পাশে পাওয়াটা তার যেমন অধিকার, তেমনি তা আমাদেরও কর্তব্য। এখন দেখার বিষয়, আমরা আমাদের কর্তব্য পালনে কত টুকু আগ্রহী।

উল্লেখ্য, গত ৭ নভেম্বর থেকে নিখোঁজ রয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) মাৎস্যবিজ্ঞান অনুষদের শেষ বর্ষের ছাত্রী ঐশী হামোম।

এ ঘটনায় ঐশীর পরিবারের পক্ষ থেকে নগরীর শাহপরান থানায় একটি অপহরণ মামলা দায়ের করা হয়েছে। মামলায় উৎপল সিংহকে প্রধান আসামী করা হয়েছে।

পুলিশ এখন পর্যন্ত উৎপল ও ঐশীর কোনো খোঁজ না পেলেও উৎপলের এক বন্ধুকে আটক করেছে।

আপনার মন্তব্য

আলোচিত