সোশ্যাল মিডিয়া ডেস্ক

০১ ডিসেম্বর, ২০১৭ ০১:৪৮

‘একজন স্মার্ট আনিসুল হককে আমরা অনেকদিন ধরে খুঁজব’

আনিসুল হকময় ফেসবুক

চলেই গেলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক। গত কয়েকদিন ধরেই তাঁর মৃত্যুর গুজব ছড়াচ্ছিলো। অবশেষে বৃহস্পতিবার জানা গেলো আনিসুল হকের মৃত্যুর খবর।

এবার আর গুজব নয় সত্যি সত্যিই না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন এই জনপ্রিয় টিভি উপস্থাপক, সফল ব্যবসায়ী ও মেয়র। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে আনিসুল হকের মৃত্যু হয়।

আনিসুল হকের মৃত্যুর ফেসবুকজুড়ে বইছে শোকের বন্যা। তাঁর মৃত্যুর খবর প্রচার হওয়ার পর থেকে নন্দিত এই ব্যক্তিত্বকে ফেসবুকে শোকাবহ মন্তব্য করেছেন অনেকে। আনিসুল হকের মৃত্যু অপুরণীয় ক্ষতি বলেও মনে করেন তাঁরা।

ফেসবুকে সাংবাদিক হাসান মামুন লিখেছেন- 'আমাদের বিভিন্ন ক্ষেত্রে যারা নেতৃত্বাস্থীয় পর্যায়ে উঠে আসেন, কেন জানি তাদের নানা রকম ঘাটতি থাকে। অন্যান্য ঘাটতির কথা এখন তোলা থাকুক। এরা দেখবেন, স্মার্টও হন না সিংহভাগ ক্ষেত্রে। দেখতে-শুনতেও আকর্ষণীয় হতে দেখা যায় না এদের। দেখে আস্থা জাগে না। মনে হয় না, লোকটা ভালো কিছু করতে পারবেন।

মেয়র আনিসুল হক সেদিক থেকে ব্যতিক্রম ছিলেন। স্মার্ট ছিলেন; আকর্ষণ করতে পারতেন মানুষকে, আস্থা জাগাতে পারতেন। মেয়র হওয়ারও দরকার ছিল না তার। বড় ব্যবসায়ী হওয়ারও প্রয়োজন ছিল না। বিটিভির যুগে যে আনিসুলকে আমরা পেয়েছিলাম, সেটাই বোধকরি যথেষ্ট ছিল মানুষের মনের গভীরে তার বেঁচে থাকার জন্য।

সমাজ, অর্থনীতি, রাজনীতি, এমনকি মিডিয়ার প্রথম সারিতে আমরা একজন স্মার্ট আনিসুল হককে অনেকদিন ধরে খুঁজব আর খুঁজব; কিন্তু পাব না।'

ব্লগার অমি রহমান পিয়াল ফেসবুকে লিখেছেন- 'বিদায় আনিসুল হক! আপনি যে যুদ্ধটা শুরু করেছিলেন, তা শেষ করার কেউ হয়তো রইলো না...'

সংস্কৃতি কর্মী সৈয়দা তানজিনা ইমাম আনিসুল হকের স্মৃতিচারণ করে লিখেছেন- 'আনিসুল হক। আমাদের শৈশবের হৃদকম্প। ম্যাগাজিন অনুষ্ঠান অন্তরালে। আমাদের দেখা প্রথম চৌকষ, স্মার্ট সাবলীল একজন সঞ্চালক। তারপর দেখলাম সপ্রতীভ ব্যবসায়ী নেতা। সর্বশেষ একজন স্বপ্নবাজ নগরপিতা। যেখানেই হাত ছুঁইয়েছেন সেখানেই সফল। তবে কেন আমাদের এত স্বপ্ন দেখিয়ে হারিয়ে গেলেন!
আপনার জন্য শোক নয়, হৃদয় জুড়ে হাহাকার।
শ্রদ্ধা প্রিয় মানুষ।'

রাজনৈতিক কর্মী কাজল দাস লিখেছেন- ‌'বিদায় আনিসুল হক। কতগুলো রাজনৈতিক ইতরদের হাতে দখল হয়ে যাওয়া ঢাকা শহরে আপনি প্রাণ সঞ্চার করতে চেয়েছিলেন, আপনার প্রচেষ্টাকে সাধুবাদ। আপনার মৃত্যুকে শ্রদ্ধা চিত্তে গ্রহণ করছি।'

আপনার মন্তব্য

আলোচিত