Advertise

স্বকৃত নোমান

০৫ মে, ২০২০ ২০:২০

কিশোরের পদত্যাগে উৎসাহিত হলো সাম্প্রদায়িক গোষ্ঠী

স্বেচ্ছাসেবী সংস্থার নাম হিন্দুগন্ধী ‘বিদ্যানন্দ’ বলে, সংস্থার প্রধান কিশোর কুমার দাশ হিন্দু ধর্মাবলম্বী বলে সাম্প্রদায়িক হায়েনাদের নাকি খুব আপত্তি। তারা নাকি সংস্থাটি নিয়ে অপপ্রচার চালায়, যদিও ব্যক্তিগতভাবে আমি কখনো তাদের সেসব অপপ্রচার দেখিনি। তাদের আপত্তির কারণে একবার সংস্থাটির নামও নাকি পরিবর্তনের উদ্যোগ নেওয়া হয়েছিল। ভোটাভুটিতে অধিকাংশ স্বেচ্ছাসেবকের আপত্তির কারণে পরিবর্তন করা যায়নি।

বিজ্ঞাপন

এবার পদত্যাগ করলেন সংস্থা-প্রধান কিশোর কুমার দাশ। তার পদত্যাগ বিষয়ে সংস্থাটির ফেসবুক পেজে যে বিবৃতি দেওয়া হয়েছে তাতে স্পষ্টই বোঝা যাচ্ছে সাম্প্রদায়িকদের অপপ্রচারের কারণেই কিশোর কুমার পদত্যাগ করেছেন। তার মনে একটি মানবিক সংস্থা গুটিকয় পাশবিক সাম্প্রদায়িকের কাছে মাথা নোয়ালো। এই মাথা নোয়ানোর মধ্য দিয়ে সংস্থাটি তার চরিত্র হারালো, মানবিক-চেতনা হারালো। শুধু তাই নয়, সাম্প্রদায়িক গোষ্ঠীকেও উৎসাহিত করল।

এতদিন ছিল সংস্থাটির উত্থানকাল। উঠতে উঠতে সর্বোচ্চ চূড়ায় পৌঁছে গিয়েছিল। এবার পতনকাল। পড়তে পড়তে এবার একেবারে খাদে গিয়ে পড়বে। কারণ নিন্দুকের কথায়, শত্রুর কথায় যে উঠবস করে, তার পক্ষে সাফল্য লাভ অসম্ভব। তার পতন অনিবার্য।

স্বকৃত নোমান: কথাসাহিত্যিক।

আপনার মন্তব্য

আলোচিত