আজ শুক্রবার, , ১৭ আগস্ট ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

০৭ মে, ২০১৮ ১৮:০৮

সিলেটে ইঞ্জিনিয়ারস ডে পালিত

উন্নত জগত গঠনের শপথ গ্রহণের মধ্য দিয়ে সিলেটে যথাযোগ্য মর্যাদায় ইঞ্জিনিয়ারস ডে পালিত হয়েছে।

সোমবার (৭ মে) নগরীর চৌহাট্টাস্থ ইঞ্জিনিয়ারস ইন্সটিটিউট বাংলাদেশ (আইইবি)-এর সিলেট কেন্দ্র কার্যালয় থেকে এ উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে ইঞ্জিনিয়ার ইন্সটিটিউট কার্যালয়ে প্রকৌশলীদের নিয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন, তথ্য ও প্রযুক্তি নির্ভর সমৃদ্ধ বাংলাদেশ গঠন করার লক্ষ্যে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। প্রতিটি কাজে দেশ ও সমাজের কথা ভেবে সম্মিলিতভাবে পরস্পরের প্রতি আন্তরিকতা বোধ সৃষ্টি করতে হবে। আমরা যদি পরস্পরের প্রতি সদয় না হই তাহলে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারব না।

আইইবি সিলেট কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী শোয়েব আহমদ মতিনের সভাপতিত্বে ও সম্মানী সম্পাদক প্রকৌশলী ড. মোহাম্মদ ইকবালের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, প্রকৌশলী আকবর আলী, প্রকৌশলী মহসিন, প্রকৌশলী সানজিদা, প্রকৌশলী জয়নাল ইসলাম চৌধুরী, প্রকৌশলী শাহজাহান কবির, প্রকৌশলী নিরঞ্জন ঘোষ, প্রকৌশলী সাহেদ আলী।

সভাপতির বক্তব্যে প্রকৌশলী শোয়েব আহমদ মতিন বলেন, আমাদের শক্তিকে কাজে লাগাতে হবে। দেশকে কিভাবে আরো উন্নত করা যায় তার লক্ষ্যে নিয়ে কাজ করতে হবে।

সভায় আইইবির প্রাক্তন প্রেসিডেন্ট প্রয়াত প্রকৌশলী ড.মোহাম্মদ শাহজান, প্রয়াত প্রাক্তন প্রেসিডেন্ট প্রকৌশলী কামরুল ইসলাম সিদ্দিকী সহ আইইবির সকল প্রয়াত  প্রকৌশলীদের রুহের মাগফেরাত ও শান্তি কামনা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত