স্পোর্টস ডেস্ক

১২ নভেম্বর, ২০১৫ ১৮:১৮

র‌্যাঙ্কিংয়ে মুস্তাফিজের ২৫ ধাপ উন্নতি, ব্যাটিংয়ে সেরা মুশফিক-সৌম্য

জিম্বাবুয়ের সাথে সদ্য সমাপ্ত ওয়ানডেতে সিরিজে ৩ ম্যাচে ৮ উইকেট নিয়ে এক লাফে  ২৫ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠে এসেছেন মুস্তাফিজুর রহমান। তাঁর অবস্থান এখন ৪১ তম। তবে বোলিংয়ে বাংলাদেশের হয়ে সবচেয়ে এগিয়ে সাকিব আল হাসানই। শেষ দুই ম্যাচ না খেললেও প্রথম ম্যাচে ৫ উইকেট পেয়ে ৪ নম্বর থেকে ৩ নম্বরে উঠে এসেছেন।   সাকিবের (৬৯৯) চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে থেকে তিনে ট্রেন্ট বোল্ট।
 
ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে উঠে এসেছেন আরাফাত সানিও। ৩ ম্যাচে মাত্র দুটি উইকেট পেলেও বাঁহাতি স্পিনার ১৩ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৩৯ নম্বরে। সানির ঠিক ওপরেই জাতীয় দল থেকে বাদ পড়া বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। মুস্তাফিজের ঠিক ওপরে, ৪০ নম্বরে আছেন চোট নিয়ে বাইরে থাকা পেসার রুবেল হোসেন।

বোলিং র‌্যাঙ্কিং সুখবর দিয়েছে নাসির হোসেনকেও। জিম্বাবুয়ে সিরিজে ৪ উইকেট নিয়ে এই অফ স্পিনার এগিয়েছেন ১৬ ধাপ, আছেন তিনি ৭৯তম স্থানে।


ব্যাটিংয়ে যৌথভাবে বাংলাদেশের শীর্ষে আছেন মুশফিকুর রহিম ও সৌম্য সরকার। সিরিজ শুরুর আগে মুশফিক ছিলেন ১৯ নম্বরে, চোটের কারণে না খেলা সৌম্য ১৭ নম্বরে। প্রথম ম্যাচের শতকের পর সৌম্যকে ১৮-তে ঠেলে ১৭-তে উঠে এসেছিলেন মুশফিক। পরের দুই ম্যাচে মুশফিক বড় রান না পাওয়ায় সিরিজ শেষে আবার দুজন একই অবস্থানে (১৭তম)।  জিম্বাবুয়ে সিরিজে দারুণ ব্যাটিংয়ে ১৬ ধাপ এগিয়েছেন ইমরুল কায়েস। আছেন ৯৮তম স্থানে।

ব্যাটিংয়ে তামিম ইকবাল আছেন ২৬ নম্বরে, সাকিব আল হাসান ৩২ ও নাসির ৩৯ নম্বর অবস্থানে।  অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে সাকিব যথারীতি শীর্ষে। ৬ ধাপ এগিয়ে ১৪ নম্বরে উঠে এসেছেন নাসির হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত