COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

54

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

25

Total
Recovered

925,053

Worldwide
Cases

46,399

Deaths
Worldwide

193,431

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

১৫ ফেব্রুয়ারি , ২০১৫ ১৩:১৪

হরতাল-অবরোধ অবৈধ ঘোষণা করলো হাইকোর্ট

হরতাল-অবরোধ বন্ধে সরকারকে হাইকোর্টের নির্দেশ।

হরতাল-অবরোধ অবৈধ ঘোষণা করলো হাইকোর্ট, হরতাল-অবরোধ বন্ধে সরকারকে নির্দেশ দিয়েছে হাইকোর্টের একটি বেঞ্চ। 

একটি রিটের প্রাথমিক শুনানি নিয়ে রোববার (১৫ ফেব্রুয়ারি) এ নির্দেশ দেন বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ।

দেশব্যাপী চলমান নাশকতা বন্ধে সরকারকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন আদালত । এছাড়াও বিজ্ঞপ্তির মাধ্যমে হরতাল-অবরোধের খবর গণমাধ্যমে প্রচার বন্ধে তথ্যমন্ত্রনালয়কে নির্দেশ দেয়া হয়েছে ।

এমন এক সময়ে আদালতের এই নির্দেশনা এল, যখন রাজনৈতিক অস্থিরতা থেকে দেশের অর্থনীতিকে বাঁচাতে ব্যবসায়ীরা আইন করে হরতাল-অবরোধ বন্ধের দাবি জানাচ্ছেন। ক্ষমতাসীন দলের পক্ষ থেকেও বলা হয়েছে, জনগণ চাইলে হরতাল বন্ধে আইন হবে।

অবশ্য বিদ্যমান আইনেই চলমান জ্বালাও পোড়াওয়ের বিচার সম্ভব বলে ইতোমধ্যে মত প্রকাশ করেছেন সাবেক প্রধান বিচারপতি ও আইন কমিশনের চেয়ারম্যান বিচারপতি এবিএম খায়রুল হক।

নির্দলীয় সরকারের অধীনে আগাম নির্বাচনের দাবিতে আন্দোলনে থাকা বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট গত ৫ জানুয়ারি থেকে টানা অবরোধ চালিয়ে আসছে। এরই মধ্যে ফেব্রুয়ারির শুরু থেকে সাপ্তাহিক ছুটি বাদে প্রতিদিনই চলছে হরতাল।

অবরোধ ও হরতালের মধ্যে নাশকতা ও সহিংসতায় এ পর্যন্ত ৬০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে, যাদের অধিকাংশই নিহত হয়েছেন পেট্রোল বোমায় দগ্ধ হয়ে।

এই নির্দেশনা কীভাবে এবং কবে থেকে কার্যকর হবে তা এখনও পরিষ্কার করে জানা যায় নি ।

আপনার মন্তব্য

আলোচিত