সিলেটটুডে ডেস্ক

২২ অক্টোবর, ২০১৫ ১১:৪৭

লন্ডনে বিচারপতি শামসুদ্দিন চৌধুরীর ওপর হামলা

বাংলাদেশ সুপ্রিম কোর্টের সদ্য অবসরে যাওয়া বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর লন্ডনে আবারও হামলা হয়েছে।

স্থানীয় সময় বুধবার (২১ অক্টোবর) রাতে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে নেমে বাড়িতে যাওয়ার আগে বেথনাল গ্রিনের ইয়র্ক হলে দুর্গা পূজার একটি মণ্ডপে যান শামসুদ্দিন চৌধুরী। সেখান থেকে বেরিয়ে গাড়িতে ওঠার আগে কযেকজন যুবক তার ওপর হামলা চালায়। 

হামলার অব্যবহিত পর পুলিশ ঘটনাস্থলে এসে তদন্ত শুরু করে, তবে কাউকে গ্রেফতার করতে পারেনি। 

"হঠাৎ একজন তার বাবার কাছে এসে জানতে চান তিনিই শামসুদ্দিন চৌধুরী মানিক কি না। জবাব না দিলে এরপর সে মারধর শুরু করে।"- ফেসবুকে লিখেন শামসুদ্দিন চৌধুরীর মেয়ে। 

এরপর আরও কয়েজন এসে হামলায় যোগ দেয় এবং বিচারপতি শামসুদ্দিনের মোবাইল ফোন কেড়ে নেয়। মেয়ে ঠেকানোর চেষ্টা করলেও হামলাকারীদের লাথি আর ঘুষিতে এক পর্যায়ে শামসুদ্দিন চৌধুরী রাস্তায় পড়ে যান।

হামলাকারীদের পরিচয় জানা না গেলেও বিচারপতি শামসুদ্দিনের মেয়ের ধারণা, তারা ‘বিএনপির লোক’।

স্ট্যাটাসের শুরুতেই তিনি লিখেছেন, “লন্ডনে নেমেই আমরা হামলার শিকার হলাম, যে শহরে আরামে বসবাস করছেন তারেক জিয়া, তার মা বিএনপি প্রধানও এখন এই শহরেই অবস্থান করছেন।”

আর শেষে তিনি লিখেছেন, “এই গাট্টাগোট্টা বখাটেরা আমার বাবার চেহারাও চেনে না। কোনো সন্দেহ নেই, বিএনপির সন্ত্রাসী বাহিনীর নির্দেশনা পেয়েই তারা এসেছে।”

এর আগে, ২০১২ সালের ২৭ জুন লন্ডনে অজ্ঞাতপরিচয় দুই বাঙালি যুবক বিচারপতি শামসুদ্দিন চৌধুরীর ওপর হামলা চালিয়েছিল।

উল্লেখ্য, বাংলাদেশ সুপ্রীম কোর্ট থেকে গত মাসে অবসরে গেছেন তিনি। তিনি যুদ্ধাপরাধীদের আপিলের রায়ের ক্ষেত্রেও একাধিক আপিল বেঞ্চের সদস্য ছিল। 

আপনার মন্তব্য

আলোচিত