এনায়েত হোসেন সোহেল, (প্যারিস), ফ্রান্স থেকে

২০ ডিসেম্বর, ২০১৫ ১৪:২৭

বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের বিজয় দিবস পালন

বিপুল উত্সাহ উদ্দীপনার মধ্য দিয়ে বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্স শাখা পালন করেছে মহান বিজয় দিবস। গতকাল শুক্রবার বিকেলে প্যারিসের পিয়াসকিশালের একটি হলে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের জাতীয় সংগীত দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের সভাপতি এ বি এম শাহজাহান। পরিষদের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ফ্রান্স আওয়ামীলীগের ভাইস প্রেসিডেন্ট মহসীন উদ্দিন খান লিটন,প্যারিস নগর আওয়ামীলীগের সভাপতি সাইফুল খান,মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সভাপতি জামিরুল ইসলাম মিয়া, ফ্রান্স আওয়ামীলীগ ও বঙ্গবন্ধু পরিষদ নেতা, মাসুদ হায়দার,শাহাজাহান শারু,মিজান সরকার,শাহজাহান শাহী,আজম খান,আব্দুল মোতালেবসহ অনেকে।

এ সময় বক্তারা তাদের বক্তব্যে বলেন,স্বাধীনতা অর্জন খুবই গৌরবের ও আনন্দের ব্যাপার। স্বাধীনতা জাতীয় জীবনের অমূল্য সম্পদ। কিন্তু স্বাধীনতা অর্জন হলেই সংগ্রাম শেষ হয়ে যায় না বরং তখন বিজয়ী জাতির সামনে আসে স্বাধীনতা রক্ষার সংগ্রাম। এই সংগ্রামে আরো বেশী ত্যাগ-তিতিক্ষা ও শক্তি-সাহসের প্রয়োজন হয়। কারণ স্বাধীন দেশের ভেতরে ও বাইরে শত্রুর অভাব নেই। তারা বলেন,সুতরাং স্বাধীনতা যুদ্ধের পরাজিত শক্তি ও তাদের অনুচরদের এবং বহিঃশত্রুর হাত থেকে স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় সকলকে সতর্ক ও সচেতন থাকতে হবে। সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তুলতে মুক্তিযুদ্ধের চেতনায় সকলকে দেশপ্রেমের সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠান শেষে মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের স্মরণে ও দেশ জাতির মঙ্গল কামনায় দুয়া পরিচালনা করেন অনুষ্ঠানের সভাপতি এ বি এম শাহজাহান।

আপনার মন্তব্য

আলোচিত