সিলেটটুডে ডেস্ক

১৫ এপ্রিল, ২০২৩ ০২:৩২

ব্রিটেনে যাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে ছাতক এডুকেশন ট্রাস্ট ইউকে

বাংলাদেশ থেকে উচ্চশিক্ষার জন্যে ব্রিটেনে যাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে ছাতক এডুকেশন ট্রাস্ট ইউকে।

ব্রিটেনে বসবাসরত সুনামগঞ্জের ছাতক উপজেলার সর্বস্তরের প্রবাসীদের নিয়ে গঠিত ছাতক এডুকেশন ট্রাস্ট ইউকে ব্রিটেনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়তে আসা কৃতী শিক্ষার্থীদের জন্যে সংবর্ধনার পাশাপাশি আয়োজন করে ইফতার মাহফিলেরও। গেল ১২ এপ্রিল পূর্ব লন্ডনের বাংলা টাউনের একটি রেস্টুরেন্টে আয়োজিত সম্বর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে সংগঠনের সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনসার আহমেদ উল্লার সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলার শফি আহমেদ। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের সহসভাপতি মুজাহিদ উদ্দিন।

উচ্চ শিক্ষার্থীদের ব্রিটেনে স্বাগত জানিয়ে বক্তব্য দেন অনুষ্ঠানের প্রধান অতিথি টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলার শফি আহমেদ, বিশেষ অতিথি টাওয়ার হ্যামলেটস্ কাউন্সিলের লেবার দলীয় কাউন্সিলার ফারুক আহমেদ, বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্টর ট্রাস্ট জামাল আহমেদ খান, শিক্ষাবিদ রুস্তুম আলী, ছাতক এডুকেশন ট্রাস্টর উপদেষ্ঠা হাজি আবু বক্কর, সহ সভাপতি গোলাম আজম তালুকদার, সহ সভাপতি আফজাল রাজা চৌধুরী, সহ সভাপতি মাস্টার আকমল হোসেন, সহ সভাপতি শরীফ উল্লাহ, সহ সভাপতি মিসবা উজ জামান, যুগ্ম সম্পাদক মনসুজ জামান মোহন, যুগ্ম সম্পাদক সাবেক কাউন্সিলর রুহুল আমিন, যুগ্ম সম্পাদক আনওয়ার হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক হাসান আহমেদ, প্রশিক্ষণ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক আহসানুল হক তানভীর, স্কলারশিপ সম্পাদক এরশাদ আহমেদ, শিক্ষা বিষয়ক সম্পাদক ড. শামীম আহমেদ, ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মিজানুর রহমান প্রমুখ।

প্রধান অতিথি টাওয়ার হ্যামলেটস স্পিকার কাউন্সিলর শাফি আহমেদ তার বক্তব্যে শিক্ষার্থীদের যুক্তরাজ্যে স্বাগত জানান এবং তাদের ভবিষ্যত ও কর্মজীবনের জন্য শুভকামনা করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও সংগঠনের ট্রাস্টিবৃন্দ প্রত্যেক শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন। বাংলাদেশ থেকে যাওয়া সংবর্ধিত শিক্ষার্থীরা হলেন ইউনিভার্সিটি অফ হার্টফোর্ডশায়ারের নুরুল আমিন, মাজেদ মাহরান, ইউনিভার্সিটি অফ গ্রিনিচ আজহার উদ্দিন, জাকির হোসেন, ইউনিভার্সিটি ফর দ্য ক্রিয়েটিভ আর্টস দিলরুবা আক্তার, ইউনিভার্সিটি অফ হার্টফোর্ডশায়ার আমিনা বেগম, হামিদা বেগম, মাহাবুবা আক্তার, ইউনিভার্সিটি ফর ক্রিয়েটিভ আর্ট, নুর মোহাম্মদ রাজু, রুহুল আমিন, পোর্স্টমাউথ ইউনিভার্সিটি সাহেদুর রহমান, ব্যানগড় ইউনিভার্সিটি, জুমানুল ইসলাম, গ্রিনচ ইউনিভার্সিটি রেদোয়ান হোসেন সাগর, ইউনিভার্সিটি অফ রুয়ামটন মাহফুজুল আহসান, ইউনিভার্সিটি অফ বেডফোর্ডশেয়ার সোহেনা বেগম, পোর্স্টমাউথ ইউনিভার্সিটি কাউসার আহমেদ, হার্টফোর্ট শায়ার ইউনিভার্সিটি, হামিদুন বেগম, ইউনিভার্সিটি অফ এসেক্স, মো. শিশু, আলমগীর, আলীনূর ও মাহবুব হোসেন।

সংগঠনের সহ সভাপতি মৌলানা মুজাহিদ উদ্দিনের দোয়া ও ইফতারের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আপনার মন্তব্য

আলোচিত