এস এম হক, নিউ ইয়র্ক

১৮ মে, ২০২৩ ১৩:৪৯

নিউ ইয়র্কে সাস্ট অ্যালামনাইয়ের পুনর্মিলনী ও সাধারণ সভা অনুষ্ঠিত

পুনর্মিলনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ১ম ব্যাচের ছাত্র ফরিদ আলম

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক শিক্ষার্থীদের সংগঠন সাস্ট অ্যালামনাই এসোসিয়েশনের উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

গত ১৪ মে নিউ ইয়র্কের এস্টোরিয়ায় অবস্থিত জালালাবাদ ভবনে আয়োজিত এই অনুষ্ঠানে নিউ ইয়র্ক ও নিউজার্সি স্টেটের বিভিন্ন পেশায় কর্মরত বাংলাদেশী বংশোদ্ভূত প্রায় অর্ধশতাধিক প্রাক্তন শিক্ষার্থীরা অংশ নেন।

অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল পরিচিতি পর্ব, সাধারণ সভা। বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী মো. ফরিদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে ছিলেন রসায়ন বিভাগের ৪র্থ ব্যাচের শিক্ষার্থী বেলায়েত চৌধুরী।

সভাপতির বক্তব্যে মো. ফরিদ আলম বলেন, যুক্তরাষ্ট্রে সাস্টিয়ানদের ভবিষ্যৎ উজ্জ্বল। দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে অবস্থানরত সাস্টিয়ানদের হৃদয়ে লালিত স্বপ্ন সাস্ট অ্যালামনাই অব ইউএসএ আজ বাস্তবায়িত হতে চলেছে। যা পরবর্তীতে সবার কাছে একটি রোল মডেল হিসেবে গড়ে উঠুক এটা আমাদের প্রত্যাশা।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর এএইচএম বেলায়েত হোসেন তার বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালীন থেকেই শিক্ষার্থীরা দেশের গণ্ডি পেরিয়ে উন্নত বিশ্বে গড়ে তুলছেন তাদের কাঙ্ক্ষিত ক্যারিয়ার।

বিশেষ অতিথির বর্তমানে এনওয়াইপিডির ক্রিমিনাল জাস্টিস ব্যুরোতে কর্মরত ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ও পলিমার সায়েন্সের ২য় ব্যাচের সাবেক শিক্ষার্থী লেফট্যানেন্ট সাজেদুর রহমান তার বক্তব্যে বলেন, নিউ ইয়র্ক পুলিশ বিভাগ, আইবিএম, গুগল, আমাজনের মত বিশ্বের নামকরা সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে চাকরি লাভের ক্ষেত্রে শাবিপ্রবির শিক্ষার্থীরা অন্যান্যদের তুলনায় বেশ এগিয়ে রয়েছে।

এদিকে, অনুষ্ঠানে উপস্থিত প্রাক্তন ছাত্রছাত্রীদের মতামতের উপর ভিত্তি করে পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে ১৪ সদস্য বিশিষ্ট একটি সিলেকশন বোর্ড গঠিত হয়। আগামী ৪৫ দিনের মধ্যে এই সিলেকশন বোর্ড একটি ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী ও ৭ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠনে কাজ করবে বলে জানানো হয়।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে নৈশভোজনের আয়োজন করা হয়। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মাসুদ আলম, বেলায়েত চৌধুরী, ফখরুল, জাবেদ, রণি, আলমগীর, মাসুম, আজহার, বাবু, লিমন, মিসকাত, ফারহানা, দীপন, শাকির, তাসফীক, মৌসুমী, মো. সুফিয়ান, টিপু, ফাহাদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত