মাহমুদুল হাসান রুবেল, মন্ট্রিয়ল থেকে

০৮ জানুয়ারি, ২০১৬ ০০:০৯

বাংলাদেশ প্রেসক্লাব অব মন্ট্রিয়লের নির্বাচনে মকসুম সভাপতি ও হুমায়ুন সা. সম্পাদক

বাংলাদেশ প্রেসক্লাব অব মন্ট্রিয়লের নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে মকসুম তরফদার সভাপতি ও হুমায়ুন কবির রতন সাধারণ সম্পাদক করে দুই বছরের জন্যে কার্যনির্বাহী পরিষদের কমিটি গঠিত হয়।

গত ৩ জানুয়ারি ক্যাফে রয়েল রেস্টুরেন্টে বাংলাদেশ প্রেসক্লাব অব মন্ট্রিয়লের বহুল প্রত্যাশিত এ নির্বাচন সম্পন্ন হয়। প্রেসক্লাবের ইতিহাসের দ্বিতীয় কার্যনির্বাহী কমিটি গঠিত হলো এর মাধ্যমে।  সাংবাদিক শরীফ ইকবাল চৌধুরী, সাংবাদিক কাজী তৌহিদ বানী এবং সাংবাদিক মুরাদ হোসেনের নির্বাচন কমিশন সফল হলো সুষ্ঠু একটি নির্বাচন উপহার দিতে। এ নির্বাচনে ৪০ জন ভোটার ছিলেন।

সভাপতি পদে মকসুম তরফদার এবং সাধারণ সম্পাদক হিসেবে হুমায়ুন কবির রতন নির্বাচিত হন। উৎসবমুখর এ নির্বাচনে প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও ৪০ জন ভোটারের মধ্যে ৯৮% ভোটার উপস্থিত ছিলেন।  উল্লেখযোগ্য সংখ্যক পর্যবেক্ষক অংশ নেন।

১৩ সদস্য বিশিষ্ট নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ লিখিতভাবে অঙ্গীকার করে ২০১৭ সালের ২২ অক্টোবর সাধারণ সভা আহ্বান করে নির্বাচন কমিশন গঠন করবে এবং একই বছরের ১০ই ডিসেম্বর নির্বাচনের তারিখ ঘোষণা করে। সেইসাথে ১লা জানুয়ারি ২০১৮ সালে তৃতীয় কার্যনির্বাহী কমিটির হাতে দায়িত্ব অর্পণ করবে।

দুই বছরের জন্য নির্বাচিত কার্যনির্বাহী কমিটির অন্যান্য যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন সহ সভাপতি পদে শরীফ ইকবাল চৌধুরী ও নিতাই দেব, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মাহমুদুল হাসান রুবেল, সাংগঠনিক সম্পাদক পদে এম জয়নাল আবেদীন জামিল, কোষাধ্যক্ষ পদে মো. শিহাব উদ্দিন, সাংস্কৃতিক সম্পাদক হিসেবে মুরাদ হোসেন, দপ্তর সম্পাদক পদে আবুল বাশার মানিক, নির্বাহী সদস্য হিসেবে কাজী তৌহিদ বানী, রনজিত মজুমদার, আ. সবুর, নাজমুল হাসান সেন্টু।

নির্বাচিত কার্যনির্বাহী পরিষদের সদস্যদের শপথ বাক্য পাঠ করানো হয়। উপস্থিত সবাই বিপুল করতালিতে শুভেচ্ছা ও অভিনন্দন জানান নির্বাচিত এ কমিটিকে। নির্বাচনের পরপরই নির্বাচন কমিশন নির্বাচিত এ কমিটির হাতে আগামী দুই বছরের জন্য দায়িত্ব অর্পণ করেন এবং নির্বাচন কমিশনের বিলুপ্তি ঘোষণা করেন। এ কমিটির মেয়াদ শেষ হবে ৩১ ডিসেম্বর ২০১৭ সালে।

নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের বক্তব্যে সবার সহযোগিতা কামনা করেন এবং প্রেসক্লাবের অন্যতম প্রধান প্রকল্প মন্ট্রিয়লে স্থায়ী শহীদ মিনার নির্মাণের বিস্তারিত তথ্য শীঘ্রই জনসম্মুখে প্রকাশ করে প্রকৃত তথ্য জনসাধারণের জন্য উন্মুক্ত রাখবেন বলে জানান। কারণ জাতীয় স্বার্থে এ কার্যক্রম সবার জানার অধিকার আছে বলে তারা জানান।

নতুন কমিটি মন্ট্রিয়লে বসবাসরত সকল বাংলাদেশীর ফোন নাম্বার নিয়ে একটি টেলিফোন ইনডেক্স এর কাজ শীঘ্রই হাতে নিবে এবং সেইসাথে অভিষেক অনুষ্ঠানের তারিখও ঘোষণা করবে কার্যনির্বাহী পরিষদের প্রথম সভায়।

আপনার মন্তব্য

আলোচিত