সিলেটটুডে ডেস্ক

২৪ সেপ্টেম্বর, ২০২৩ ১১:১০

জাতিসংঘ সদর দপ্তরের সামনে আ.লীগ-বিএনপির বোতল ছোড়াছুড়ি

ছবি : সংগৃহীত

নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের সামনে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি ও বোতল ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘে ভাষণ দেওয়াকে কেন্দ্র করে দুদলের নেতাকর্মীদের মধ্যে এ ঘটনা ঘটে। পরে নিউইয়র্ক পুলিশ দুই দলের নেতাকর্মীদের ৪৬ স্ট্রিটের (সড়ক) দুই পাশে সরিয়ে দেয়।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) জাতিসংঘের সদর দপ্তরের সামনে এ ঘটনা ঘটে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে ভাষণ দেন। সদর দপ্তরের জেনারেল অ্যাসেম্বলি হলে স্থানীয় সময় বেলা ১টায় প্রধানমন্ত্রী তার ভাষণে রোহিঙ্গা সংকট, জলবায়ু পরিবর্তন, সরকারের অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নয়ন ও অন্যান্য বৈশ্বিক-আঞ্চলিক বিষয় তুলে ধরেন।

এদিন সকাল থেকেই জাতিসংঘের সদর দপ্তরের সামনের ৪৬ নম্বর সড়কে মুখোমুখি অবস্থান নিয়েছিলেন আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকরা। এ সময় বিএনপি ও আওয়ামী লীগের সমর্থকরা স্লোগান দিতে থাকেন। পরে একে অপরের দিকে পানির বোতল ছুড়ে মারতে থাকেন।

জানা গেছে, আওয়ামী লীগ নিউইয়র্ক শাখার নেতাকর্মীরা বর্তমান সরকারের উন্নয়ন তুলে ধরে শান্তি সমাবেশ করছেন। অন্যদিকে নিউ ইয়র্ক বিএনপির নেতাকর্মীরা গো-ব্যাক, গো-ব্যাক স্লোগান দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের দাবি তুলেন। দুদলের সমাবেশ শান্তিপূর্ণ করতে সড়কের মাঝখানে ব্যারিকেড দেয় নিউ ইয়র্ক পুলিশ। নিজ নিজ দলের রাজনৈতিক কর্মসূচির একপর্যায়ে ব্যারিকেডের তোয়াক্কা না করে একে অপরের দিকে বোতল ছুড়ে মারা শুরু করেন আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা। তার কিছুক্ষণের মধ্যে ৪৬ নম্বর সড়ক থেকে অন্য সড়কে বিএনপি সমর্থকদের সরিয়ে দেয় পুলিশ।

নিউ ইয়র্ক বিএনপির সভাপতি সাইফুল বলেন, বর্তমান সরকারকে আর ক্ষমতায় দেখতে চাই না। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে বর্তমান সরকারকে বিদায় নিতে হবে। এই অবৈধ সরকারকে ক্ষমতায় দেখতে চাই না।

এদিকে জাতিসংঘের সামনে সরকার প্রধানের সমর্থনে শান্তি মিছিল করছে আওয়ামী লীগ। এতে অংশ নেওয়া নিউজার্সি আওয়ামী লীগের সভাপতি আজমল আলী বলেন, সরকার নানা কাজ করছে। যে কারণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। পদ্মা সেতুসহ নানা উন্নয়নমূলক কাজ করছে শেখ হাসিনা সরকার। দেশের উন্নয়নে বর্তমান সরকারের বিকল্প নাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমর্থন জানাতে ওয়াশিংটন থেকে এসেছেন ওয়াশিংটন মহিলা আওয়ামী লীগের সভাপতি মহসিনা জান্নাত রিমি। তিনি বলেন, নেত্রী জাতিসংঘে ভাষণ দেবেন। উনাকে সাহস জোগাতে আমরা সমবেত হয়েছি। অথচ বিএনপি দেশকে পেছনে ঠেলে দিতে চায়। আমরা বিএনপির ষড়যন্ত্র বরদাশত করব না। লন্ডনের ষড়যন্ত্রকারীকে সফল হতে দেব না।

আপনার মন্তব্য

আলোচিত