শাবুল আহমেদ, প্যারিস (ফ্রান্স)

২৯ জানুয়ারি, ২০২৪ ২৩:৩০

বিসিএফ সাংবাদিক সম্মাননা পেলেন আরিফ ও বাবু

সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ কমিউনিটি ইন ফ্রান্স (বিসিএফ) কর্তৃক সাংবাদিক সম্মাননায় ভূষিত হলেন ফরাসি গণমাধ্যম ফ্রান্স টুয়েন্টি ফোর ও ইনফোমাইগ্রেন্টস পত্রিকায় কর্মরত সাংবাদিক মোহাম্মদ আরিফ উল্লাহ এবং বাংলাদেশের বেসরকারি টেলিভিশন সময় নিউজের ফ্রান্স প্রতিনিধি মোহাম্মদ লুৎফুর রহমান বাবু।

শনিবার (২৭ জানুয়ারি) বিকালে 'বিসিএফ রিইউনিয়ন এন্ড স্টুডেন্টস এওয়ার্ড' অনুষ্ঠানে তাদেরকে এ সম্মাননা প্রদান করা হয়।

বিসিএফ'র উদ্যোগে প্যারিসের একটি হলে আয়োজিত অনুষ্ঠানে ফরাসি মূলধারার পাশাপাশি বাংলাদেশি কমিউনিটিতে কাজ করার জন্য বিভিন্ন ক্যাটাগরিতে ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সংবর্ধনা প্রদান করা হয়।

ফ্রান্সে বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান ওয়ালিদ বিন কাশেম, প্রফেসর ডা. ওয়াহিদুর রহমান ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসনাত জাহান সংবর্ধিত অতিথিদেরকে  সম্মাননা স্মারক তুলে দেন। জহিরুল রানা ও ফারসীনা হোসেনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিসিএফ প্রেসিডেন্ট এমডি নূর।

'আমার এই অর্জন আমি আমার সহকর্মী এবং সময় টেলিভিশনকে উৎসর্গ করছি' উল্লেখ করে পুরস্কারপ্রাপ্তি প্রসঙ্গে সাংবাদিক লুৎফুর রহমান বাবু বলেন, প্রত্যক সম্মাননা মানুষের দায়িত্ব ও কর্তব্যবোধকে একধাপ বাড়িয়ে দেয়। নিঃসন্দেহে এই সম্মাননায় আমি আমার কাজে উৎসাহবোধ করবো।

তিনি বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে পাঠকের কাছে যে দায়বদ্ধতা, সেই দায়বদ্ধতা থেকে আমি আগামী দিনেও আমার কাজ করে যাব। একইসাথে চেষ্টা করবো এখন থেকে আরো বেশি করে প্রবাসী বাংলাদেশিদের যে বিভিন্ন সমস্যাগুলো রয়েছে সে সমস্যাগুলো তুলে ধরতে।

'বিসিএফ'র নির্মল ও উজ্জ্বল অগ্রযাত্রা অব্যাহত থাকুক' জানিয়ে সাংবাদিক আরিফ উল্লাহ বলেন, বিসিএফ এর পক্ষ থেকে আমাকে সাংবাদিক সম্মাননা প্রদান করায় আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। যেহেতু আমি নিজেই একজন অভিবাসী! সেই হিসেবে অভিবাসীদের একটি কমিউনিটি থেকে প্রাপ্ত সম্মাননা আমাকে কাজ করতে উৎসাহী করবে।

আপনার মন্তব্য

আলোচিত