সদেরা সুজন, সিবিএনএ কানাডা থেকে

০৭ মে, ২০১৬ ১৭:১৯

টরন্টোর বাংলাদেশ ফেস্টিভ্যালে তারকা মেলা

আগামী ২১ ও ২২ মে টরন্টোর ৭২০ মিডল্যান্ড এভিনিউতে আয়োজন করা হয়েছে রূপায়ন বাংলাদেশ ফেস্টিভ্যাল ২০১৬। গত বছরের উপচেপড়া দর্শক আর অভাবনীয় সাফল্যের পর এবারের আয়োজন আরো গোছানো এবং বিশাল।

কানাডার মূলধারার বিশিষ্টজনরাও থাকছেন দুইদিনের এই আয়োজনে।

কানাডার বাণিজ্যিক রাজধানী টরন্টোর সিটি মেয়র জন টরি ও অন্টারিওর প্রিমিয়ার ক্যাথলিন উইন  বাংলাদেশ ফেস্টিভ্যালে আমন্ত্রিত অতিথি এবং দর্শকদের আগাম শুভেচ্ছা জানিয়ে অফিসিয়াল বার্তা পাঠিয়েছেন।

কানাডার সর্বাধিক পঠিত বাংলা সংবাদপত্র সাপ্তাহিক বাংলামেইল এই বিশাল আয়োজনের উদ্যোক্তা। গতবছর অনুষ্ঠানের তিন দিন আগেই বাংলাদেশ ফেস্টিভ্যালের টিকিট ছিলো সোল্ড আউট। এবারের বাংলাদেশ ফেস্টিভ্যালে চমকের পর চমক থাকবে এমনই জানিয়েছেন আয়োজকরা।

বাংলাদেশ থেকে টরন্টো মাতাতে এবার আসছেন একঝাঁক তারকা। এই তালিকায় রয়েছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী সামিনা চৌধুরী, মিউজিক সেনসেশন আঁখি আলমগীর, জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমী, দুই বাংলার হিরো ফেরদৌস, চিরসবুজ নায়ক ওমর সানি, ছোটপর্দার জনপ্রিয় মুখ আজিজুল হাকিম, স্মাইল মো খ্যাত উপস্থাপক খন্দকার ইসমাইল ও জনপ্রিয় নাট্যকার জিনাত হাকিমসহ আরো অনেকে।

টরন্টোর গুণী শিল্পীদের পরিবেশনাও থাকছে। পুরো অনুষ্ঠানটি ধারণ করবে কানাডার প্রথম ২৪ ঘণ্টার বাংলা টিভি চ্যানেল এনআরবি টিভি। নিরাপত্তা ও তদারকিতে থাকছে নেক্সাস প্রটেকশন এবং টরন্টো পুলিশ। বিভিন্ন প্রতিষ্ঠান, এনজিও, পোশাক, খাদ্যদ্রব্য এবং স্থানীয় ব্যবসায়িদের স্টল থাকবে এই আয়োজনে। মঞ্চে বাংলাদেশকে  তুলে ধরতে থাকবে বেশ কিছু অনবদ্য পরিবেশনা।

বেশ কয়েকজন মিডিয়া ব্যক্তিত্বের এবারের বাংলাদেশ ফেস্টিভ্যালে উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে। তারা নিশ্চিত করলে নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

বাংলাদেশ ফেস্টিভ্যাল কমিটির কনভেনর শহিদুল ইসলাম মিন্টু জানিয়েছেন, এবারের আয়োজনকে ঘিরে কানাডার বাংলাদেশি কমিউনিটিতে ব্যাপক সাড়া লক্ষ্য করা যাচ্ছে। আশা করছি গতবারের চাইতে কয়েকগুণ বেশি বাংলাদেশির মিলনমেলায় পরিণত হবে এবারের ফেস্টিভ্যাল।

ফেস্টিভ্যাল সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন ৪১৬-২৬২-৯৬৪২ নম্বরে।

আপনার মন্তব্য

আলোচিত