ডেস্ক রিপোর্ট

২১ মার্চ, ২০১৫ ১২:৪৪

পেনাংয়ে অবৈধ অভিবাসীবিরোধী অভিযানে শতাধিক বাংলাদেশি আটক

অবৈধ অভিবাসনবিরোধী নিয়মিত অভিযানে একটি কনস্ট্রাকশন সাইট থেকে আটশতাধিক বিদেশি অবৈধ অভিবাসিকে আটক করেছে মালেশীয়ার পেনাং প্রদেশের পুলিশ। আটককৃতদের মধ্যে রয়েছেন শতাধিক বাংলাদেশ। খবর সূত্র: স্টার নিউজ, মালয়েশিয়া। 

মালয়েশিয়া সময় শুক্রবার (২০ মার্চ) এ অভিযান পরিচালনা করা হয়।

মালয়েশিয়ার জনপ্রিয় স্টার নিউজ পেপারের বরাত দিয়ে পেনাং প্রদেশের ইমিগ্রেশন সহকারী পরিচালক আব্দুর রহমান হাসান বলেন, প্রতিবারের মতো এবারও বিদেশি অবৈধ অভিবাসীবিরোধী এ অভিযান চালানো হয়। ৮৫ জন কর্মকর্তা এ অভিযান চালান।

পেনাং কনস্ট্রাকশন সাইটের সিভিল ডিফেন্স ডিপার্টমেন্ট, রেলার ৭তলা বিশিষ্ট ভবনে হানা দিয়ে ৮৬৭ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে বাংলাদেশ ছাড়াও পাকিস্তান, নেপাল, মিয়ানমার ও ইন্দোনেশিয়ার নাগরিক রয়েছে।

বাংলাদেশি নাগরিকদের মধ্যে ৯৭ জন পুরুষ ও ৭ জন নারী ও ৩ জন শিশু রয়েছে। পুরুষদের বয়স ২০ থেকে ৪০ বছরের মধ্যে। সূত্র জানায়, অবৈধ এ অভিবাসীদের সঠিক কোনো বৈধ কাগজপত্র ছিল না।

আটককৃতদের সেভেরাং জায়া ইমিগ্রেশন অফিসের হেডকোয়ার্টারে নিয়ে প্রত্যেকের কাগজপত্র যাচাই-বাছাই শেষে জহুর বারু ডিটেনশন ক্যাম্প প্রেরণ করা হয়।

পেনাংয়ে ১০৭ বাংলাদেশি আটকের খবরে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের লেবার উইং শাহিদা সুলতানার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি একটি অনলাইন নিউজপোর্টালকে বলেন, আটকের খবর আমরা মালয়েশিয়ার পত্র-পত্রিকা ও লোক মারফত শুনেছি। এখনো আনুষ্ঠানিকভাবে মালয়েশিয়া ইমিগ্রেশন থেকে আমাদের জানানো হয়নি।

 

আপনার মন্তব্য

আলোচিত