লন্ডন প্রতিনিধি

২৪ মার্চ, ২০১৫ ২১:৪৯

ফের ক্ষমতায় এলে ধর্মীয় উগ্রবাদীদের নির্মূল করব: বৃটিশ হোম সেক্রেটারি

"যারা ব্রিটেনের মূল্যবোধ কে অস্বীকার করে, কোনভাবেই সেসব উগ্রবাদকে প্রশ্রয় দেবেনা ব্রিটেন "

সাম্প্রতিক সময়ে বৃটিশ নাগরিকদের উগ্রবাদী জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এর যুক্ত হবার কয়েকটি ঘটনার মধ্যে সংবাদ সম্মেলন করে ফের ক্ষমতায় আসলে ধর্মীয় উগ্রবাদিদের নির্মুল করার অঙ্গিকার করলেন ক্ষমতাসীন বৃটিশ হোম সেক্রেটারি থেরেসা মে । 

তিনি বলেন - 'যারা ব্রিটেনের মূল্যবোধ কে অস্বীকার করে, কোনভাবেই সেসব উগ্রবাদকে প্রশ্রয় দেবেনা ব্রিটেন'  । থেরেসা মে আরও বলেন, আগামীতে তাদের সরকার আবার ক্ষমতায় গেলে যে সমস্ত প্রতিষ্ঠান ধর্মীয় উগ্রমতবাদ প্রচারে ভুমিকা রাখবে সেসব মসজিদ বা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে। সেই সাথে চরমপন্থা রোধে 'সিভিল এক্সট্রিমিস্ট ডিসরাপশন অর্ডার' যা ব্যাক্তির জন্য প্রযোজ্য হবে এমন আইন করার চিন্তা ভাবনা করছে সরকার।

ব্রিটেনে বসবাসরত বেশ কিছু তরুণ-তরুণী আইএসে যোগদেবার পর টনক নড়ে ব্রিটিশ সরকারের। আর সেখান থেকে মুসলিমদের প্রতি আরও কঠোরমনোভাব পোষণ করেন দেশটির হোম সেক্রেটারি। ন্যাশনাল হেলথ, বিশ্ববিদ্যালয়ের টিউশন ফির উর্ধগতি, হাউজিং , ইমিগ্রেশন সহ নানা ইস্যুতে জর্জরিত ক্ষমতাসীন টোরি গভর্নমেন্টের এই শেষ সময়ে থেরেসা মে'র এই বক্তব্যে কতটুকু বাস্তবে রূপ নেবে তা নির্ধারিত করবে আগামী মে মাসে অনুষ্টিতব্য ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনের ফলাফল।

আপনার মন্তব্য

আলোচিত