লন্ডন সংবাদদাতা

২৮ মার্চ, ২০১৫ ১৬:৩১

হিথ্রো এয়ারপোর্টে আওয়ামীলীগ-স্বেচ্ছাসেবকলীগ নেতাদের হাতাহাতি

লন্ডন হিথ্রো এয়ারপোর্টে আওয়ামী লীগ-স্বেচ্ছাসেবক লীগ নেতাদের হাতাহাতির ঘটনায় লাঞ্ছিত হয়েছেন আওয়ামীলীগের দুইনেতা। নেতাদের এমন বিরোধ ও মারামারির ঘটনায় বিব্রত সাধারণ নেতাকর্মিরা। 

বাঙালি অধ্যুষিত পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনারে স্বাধীনতা দিবসে আওয়ামীলীগ-বিএনপির হাতাহাতি ঘটনার দুইদিন পার না হতেই হিথ্রো বিমানবন্দরে বাংলাদেশ থেকে আসা কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ নেতাদের বরণ করতে গিয়ে যুক্তরাজ্য আওয়ামীলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতাদের হাতাহাতি ও ধাওয়া-পালটা ধাওয়ায় বিমানবন্দরের কার পার্কিং এলাকায় বিশৃংখল পরিবেশ সৃষ্টি হয় এবং লাঞ্ছিত হন দুইজন। 

উল্লেখ্য আগামী ২৯ মার্চ রবিবার কর্মীসভা ও সকল শাখা কমিটির অভিষেক উপলক্ষ্যে বাংলাদেশ থেকে এক ফ্লাইটে লন্ডনে আসেন স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় সভাপতি এডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওসার ও দপ্তর সম্পাদক সালেহ আহমদ টুটুল। কেন্দ্রীয় নেতাদের নিজেদের গাড়িতে জোর করে তোলা নিয়ে ঘটনার সূত্রপাত বলে জানিয়েছেন উপস্থিত নেতাকর্মীগণ।

একই ফ্লাইটে বাংলাদেশ থেকে আসা যাত্রী শাহ রাসেদুজ্জামান প্রতিক্রিয়ায় বলেন ‘’ বাংলাদেশের চার সপ্তাহ বীভৎস সময় পার করে লন্ডনে এসেই এমন ঘটনা সত্যিই মর্মাহত করেছে। যেখানে ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে বাংলাদেশিরা বিপুল সম্ভাবনার ঝলকানি দিচ্ছে সেখানে বিলেতে বাংলাদেশি রাজনীতিচর্চা সবসময় আমাদের মাথা হেট করছে’’।

এ বিষয়ে যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন ‘’ ঘটনা সম্পর্কে বলেন আমি এখনও বিস্তারিত অবগত নই। তবে এ ধরণের ঘটনা যদি ঘটে থাকে তবে তা অনাকাঙ্ক্ষিত, লজ্জাজনক’’।

আপনার মন্তব্য

আলোচিত