তানভীর ইউসুফ রনী, কানাডা থেকে

১৪ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৪৯

প্রধানমন্ত্রীর আগমনে কানাডা আওয়ামী লীগে ঐক্যের সুর

"আওয়ামী লীগের নেতাকর্মীরা যখন ঐক্যবদ্ধ হয়, তখন যেকোন অসাধ্যই সাধন করতে পারে, সেক্ষেত্রে নিজেদের সমঝোতার ব্যাপারে কোন ধরনের দ্বিমত থাকতে পারে না'। কথাগুলো বলছিলেন কানাডা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

মঙ্গলবার মন্ট্রিয়লে আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে কানাডা আওয়ামী লীগের আয়োজনে একটি বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কানাডা আওয়ামী লীগের সভাপতি গোলাম মাহমুদ মিয়া।

আগামী ১৬ ও ১৭ সেপ্টেম্বর মন্ট্রিয়লে অনুষ্ঠিত হতে যাচ্ছে এইডস, যক্ষ্মা ও ম্যালেরিয়া প্রতিরোধের লক্ষ্যে ‘ফিফথ রিপ্লেনিসমেন্ট কনফারেন্স অব দ্য গ্লোবাল ফান্ড (জিএফ)’। অন্যান্য দেশের প্রধানদের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনারও এই সন্মেলনে অংশগ্রহন করার কথা রয়েছে।

মন্ট্রিয়লের গ্রান্ড হায়াত হোটেলে অনুষ্ঠেয় এই রিপ্লেনিসমেন্ট সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী যোগদান করবেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধ স্বাধীনতায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর পিতা কানাডার সাবেক প্রধানমন্ত্রী পিয়ার ট্রুডোকে দেওয়া স্বাধীনতার সম্মাননা পদক প্রধানমন্ত্রী হস্তান্তর করবেন। প্রধানমন্ত্রীর এই আগমন উপলক্ষে মন্ট্রিয়ল প্রবাসী বাংলাদেশীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছিলো।

এ উপলক্ষে কানাডা আওয়ামী লীগের উদ্যোগে মন্ট্রিয়লের অমনি হোটেলে "নাগরিক সংবর্ধনা'র' আয়োজন করে সংগঠনটি। কিন্তু প্রধানমন্ত্রীর নিরাপত্তা জনিত কারনে কানাডা আওয়ামী লীগের পুর্ব নির্ধারিত এই সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে কি না এই ব্যাপারেও রয়েছে সংশয়!

মূলত এই কারনেই কানাডা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত এই বিশেষ সভার আয়োজন করা হয়। সভার অন্যতম বিশেষ অতিথি কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সারোয়ার হোসেন এক প্রশ্নের জবাবে বলেন যে "কানাডা আওয়ামী লীগের ঐক্য নিয়ে আর কোন সন্দেহ কিংবা দ্বিমতের সুযোগ নেই, সন্মিলিত ভাবেই সাময়িক এই সমস্যা সমাধানের ব্যবস্থা করা হবে এবং দলের বৃহত্তর স্বার্থে আমরা ঐক্যবদ্ধ'।

সংগঠনের সভাপতি গোলাম মাহমুদ মিয়া কানাডা আওয়ামী লীগের পতাকাতলে সবাইকে ঐক্যবদ্ধ হতে সকল নেতাকর্মী ও  মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে আহবান জানান। কানাডা আওয়ামী লীগের অভ্যন্তরীণ সমস্যাগুলো শেষ করে ঐকমত ঘোষণার জন্য উপস্থিত সাংবাদিকদের পক্ষে  কানাডা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান বাংলাদেশ প্রেসক্লাব অব মন্ট্রিয়ল, কানাডা'র প্রতিষ্ঠাতা সভাপতি দীপক ধর অপু।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শ্যামল দত্ত,  মুক্তিযোদ্ধা গোলাম মুহিবুর রহমান, ইতরাদ জুবেরি সেলিম, ফয়জুর রহমান, ইয়াহহিয়া আহমেদ, সাজ্জাদ হোসেন সুইট প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত