জুয়েল রাজ, লন্ডন

১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১১:০৭

প্রধানমন্ত্রীর সফর কেন্দ্র করে লন্ডনে বিএনপি-আ.লীগের ডিম ছুড়াছুড়ি, আটক ৫

তিন দেশে ১২ দিনের সরকারি সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন পৌঁছানো কেন্দ্র করে যুক্তরাজ্য আওয়ামীলীগ ও বিএনপি পাল্টাপাল্টি কর্মসূচি দিলে দুপক্ষের মধ্যে ডিম ছুড়াছুড়ির ঘটনা ঘটে। এতে ব্রিটিশ পুলিশ দুদলের ৫ নেতাকর্মীকে আটক করে।

বুধবার ঢাকা থেকে লন্ডন পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার স্থানীয় সময় বিকেল ৩.৪৮ মিনিটে বিমানের একটি ফ্লাইটে লন্ডন হিথরো বিমানবন্দরে পৌঁছান  তিনি। সেখানে স্টোক পার্কের  কাউন্ট্রি ক্লাব স্পা এন্ড হোটেল এর  সামনে  দুপুর থেকে  প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে যুক্তরাজ্য আওয়ামী লীগ  ও অঙ্গসংগঠনের   নেতাকর্মী  সমবেত হন।

অন্যদিকে প্রধানমন্ত্রীর  সফরের প্রতিবাদে  যুক্তরাজ্য  বিএনপি  প্রতিবাদ কর্মসূচী করে। পক্ষে বিপক্ষে মিছিল শ্লোগান দেয়া হয়। ডিম ছুড়াছুড়ি নিয়ে ছাত্রলীগের যুগ্ম সাধারণ  সম্পাদক ফকরুল কামাল জুয়েল সহ বিএনপির তিনজনকে আটক করা হয়। যদিও পরে জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে  দিয়েছে পুলিশ।


অন্যদিকে আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝখান থেকে বিএনপি জামায়াতের অনুচর অভিযোগে রুহুল আমীন শিবলু  নামে একজনকে বিকাল ৫টার দিকে আটক করে  থেমস ভ্যালী পুলিশ স্টেশনে নিয়ে যায় পুলিশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত রুহুল  আমিন শিবলু পুলিশ হেফাজতে রয়েছে।
 
রুহুল আমিন শিবলুকে নিয়ে অভিযোগের ব্যাপারে জানতে  যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম  সাধারণ সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ বলেন, শিবলুর ব্যাপারে দলীয় ভাবে আওয়ামী লীগের  কোন বক্তব্য নেই। তবে  রুহুল আমিন শিবলু কে নিয়ে  অভিযোগ ও প্রচারণা আছে।

সভাপতি সুলতান মোহাম্মদ শরীফ ও সাধারণ সম্পাদক  সৈয়দ  সাজিদুর রহমান ফারুকের সাথে যোগাযোগ  করার চেষ্টা করলে তাঁদের ফোন বন্ধ পাওয়া যায়

ব্রিটেনে দায়িত্বরত বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার খোন্দকার মোহাম্মদ তালহা ও মিসেস তালহা হিথরো বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। কানাডা ও যুক্তরাষ্ট্রে সরকারি সফরে যাওয়ার পথে লন্ডনে ২২ ঘণ্টা যাত্রাবিরতি করবেন শেখ হাসিনা।

আপনার মন্তব্য

আলোচিত