সিলেটটুডে ডেস্ক

০৭ অক্টোবর, ২০১৬ ০২:০৭

দুবাইয়ে সাড়ে সাত কোটি টাকার স্বর্ণ পেয়ে ফিরিয়ে দিলেন বাংলাদেশি লিটন

গভীর রাতে দুবাই বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে ফিরছিলেন বাংলাদেশি ট্যাক্সিচালক লিটন চন্দ্রনাথ পাল নেপাল। যাত্রীরা তার ট্যাক্সিতে ফেলে রেখে যান প্রায় সাড়ে সাত কোটি টাকা মূল্যের ২৫ কেজি স্বর্ণ। তা সংশ্লিষ্ট ব্যক্তিদের ফিরিয়ে দিয়ে তিনি সততার পুরস্কার পেয়েছেন। সম্প্রতি লিটনকে পুরস্কৃত ও প্রশংসাপত্র দিয়েছে সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ। খবর গালফ নিউজের।

২০১০ সাল থেকে দুবাইয়ে ট্যাক্সি চালান লিটন। বর্তমানে সড়ক পরিবহন কর্তৃপক্ষের অধীনে দুবাই ট্যাক্সি করপোরেশনের (ডিটিসি) সঙ্গে কাজ করেন লিটন। তিনি বলেন, সম্প্রতি দুবাই এয়ারপোর্টের টার্মিনাল-১ থেকে দেইরার মুরাক্কাবাতে গভীর রাতে চার যাত্রী নিয়ে তিনি ফিরছিলেন। ওই যাত্রীরাই তার ট্যাক্সিতে স্বর্ণ ফেলে রেখে যান।

লিটন চন্দ্রনাথ বলেন, 'ট্যাক্সিতে যাত্রীদের চারটি লাগেজ ছিল। রাত পৌনে ৩টার দিকে যাত্রীরা তাদের গন্তব্যে নেমে যান। আমি ট্যাক্সি থেকে তাদের লাগেজ নামিয়ে দিতে সহায়তা করতে চেয়েছিলাম। কিন্তু তারা সহায়তা নেননি। পরে চালকের আসনে বসার পর তারা ভাড়া পরিশোধ করেন।' তিনি আরও বলেন, ট্যাক্সিতে যাত্রীরা স্বর্ণ রেখে গেছেন; তা বুঝতে পারি প্রায় দুই ঘণ্টা পর। আমার ডিউটি একেবারে শেষের দিকে ছিল। এমন সময় দুবাই সড়ক পরিবহন কর্তৃপক্ষের কাস্টমার সাপোর্ট সেন্টার ও পুলিশের ফোন পাই। ফোনে জানতে চাওয়া হয়- আমার ট্যাক্সিতে কোনো যাত্রী ব্যাগ রেখে গেছেন কি-না। আমি বলেছিলাম, তল্লাশি করে জানাচ্ছি। পরে ধূসর রঙের একটি ল্যাপটপ ব্যাগ পাই; তার ভেতরে স্বর্ণ ছিল। পরে আমি তা সড়ক পরিবহন কর্তৃপক্ষের কাছে জমা দিই।

লিটন জানান, স্বর্ণ ফেরত দেওয়ার সময় ট্যাক্সির এক যাত্রী উপস্থিত ছিলেন। তিনি লিবিয়ার নাগরিক। যথাযথ বিধি অনুসরণের মাধ্যমে তাকে ওই স্বর্ণ ফেরত দেওয়া হবে বলে সড়ক পরিবহন কর্তৃপক্ষ জানিয়েছে। যাত্রীরা তাকে পুরস্কৃত করেছেন কি-না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তারা আমাকে ধন্যবাদ জানিয়েছেন।

তিনি আরও জানান, ডিটিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ইউসুফ আল আলি তাকে এক হাজার দিরহাম পুরস্কার দিয়েছেন। একই সঙ্গে এক বছরের জন্য বিনা ভাড়ায় আবাসনের সুযোগ দেওয়া হয়েছে। এ ছাড়া দুবাই রেলওয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল মহসিন ইব্রাহিম সততায় মুগ্ধ হয়ে পাঁচ হাজার সৌদি রিয়াল পুরস্কার দিয়েছেন। আর একটি প্রশংসাপত্র পেয়েছেন বলেও জানান লিটন। তিনি বলেন, এ কাজের জন্য আমার পরিবারের সদস্যরা গর্বিত। মা আমাকে আশীর্বাদ করেছেন। আমার তিন বোনও খুশি। ৩১ বছরের লিটন এখনও বিয়ে করেননি বলেও জানান।

আপনার মন্তব্য

আলোচিত