জুয়েল রাজ, যুক্তরাজ্য

০৯ অক্টোবর, ২০১৬ ১১:২৮

খাদিজার উপর হামলাকারীর বিচারের দাবিতে লন্ডনে মানববন্ধন

কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের ওপর বর্বরোচিত হামলাকারী বদরুলের শাস্তির দাবিতে লন্ডনে সামাজিক সংগঠন ‘আমরা সিলেটবাসী’ আয়োজিত এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত লন্ডন বার অব টাওয়ার হ্যামলেটসের স্পিকার, ডেপুটি স্পিকার ও লেবার পার্টির ব্রিটিশ নেতারাও অংশ নিয়ে ঘৃণা প্রকাশ করেন।

শনিবার (০৮ অক্টোবর) লন্ডন সময় বেলা আড়াইটায় পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে সাবেক কাউন্সিলার নুর উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও লেবার নেতা আনিসুর রহমান আনিসের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে টাওয়ার হ্যামলেটসের স্পিকার কাউন্সিলর খালিস উদ্দিন, ডেপুটি স্পিকার সাবিনা আক্তার, লেবার পার্টির নেতা ক্রিস ওয়েভার্স, কাউন্সিলর জসুয়া প্যাক, কাউন্সিলার আব্দুল মুকিত চুন্নু, মানবাধিকার কর্মী আনসার আহমেদ উল্লাহ, নাট্যাভিনেতা স্বাধীন খসরু, নির্মূল কমিটি নেতা জামাল খান, নারী নেত্রী হোসনা মতিন, সৈয়দা নাজনিন সুলতানা শিখা, আঞ্জুমান আরা অঞ্জু, সিন্থিয়া আরেফিন, নাজমা বেগম এবং সাজিয়া স্নিগ্ধা প্রমুখ বক্তব্য রাখেন।

স্পিকার কাউন্সিলর খালিস উদ্দিন তার বক্তব্যে হামলাকারী বদরুলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, সভ্য সমাজের লজ্জা নিবারণের জন্যেও এই শাস্তি জরুরি।

লেবার পার্টির নেতা ক্রিস ওয়েভার্স বলেন, এমন বর্বর কর্মকাণ্ড পৃথিবীর যেখানেই ঘটুক মানুষ হিসেবে আমাদের সবার এর প্রতিবাদ করা উচিত।

ডেপুটি স্পিকার সাবিনা আক্তার বলেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ যে অন্যতম দৃষ্টান্ত, হামলাকারীর বিচার না হলে এই ইমেজ অবশ্যই ঝুঁকির মুখে পড়বে।

কাউন্সিলার জসুয়া প্যাক বদরুলদের সমাজের ক্যান্সার আখ্যায়িত করে বলেন, সুস্থ সমাজের স্বার্থেই এই ক্যান্সার অপসারণ করতে হবে।

মানববন্ধন থেকে হামলাকারী বদরুলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলা হয়, আইনের কোনো ফাঁক-ফোকরে এই পাশবিক অপরাধী যেন বেরিয়ে যেতে না পারে সরকারকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। মানববন্ধন থেকে খাদিজার পরিবারের প্রতিও সহানুভূতি জানানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত