লুৎফুর রহমান, দুবাই থেকে

১১ মার্চ, ২০১৭ ১৫:০২

দুবাইয়ে বাঙালির বর্ণাঢ্য বসন্ত উৎসব

যেখানে বাঙালি, সেখানেই বাঙালির উৎসব। মরুর দেশ আরব আমিরাতেও হয়ে গেল দুবাই প্রবাসি বাংলাদেশিদের আয়োজনে বর্ণাঢ্য বসন্ত উৎসব।

শুক্রবার (১০ মার্চ) দুবাইয়ের ক্রিক পার্কে বাসন্তী রঙে রঙিন হয়ে ওঠে চারপাশ। শিশু থেকে বৃদ্ধ, নানা বয়সের মানুষের বর্ণিল সাজে মুখরিত হয়ে ওঠে কৃত্রিম সবুজের আঙিনা। প্রায় ২ শতাধিক বাংলাদেশি পরিবার অংশ নেয় এই উৎসবে। আয়োজনে ছিলো নানা ধরণের প্রতিযোগিতা। সবার হাতে শোভা পায় মনকাড়া কবিতার চরণে বসন্তের বন্দনা।

পুরুষের জন্য প্রেমপত্র লেখা প্রতিযোগিতা এবং নারীদের অংশগ্রহণে ফ্যাশন শো ছিলো চোখে পড়ার মতো। অনুষ্ঠানে দুবাই প্রবাসি লুৎফুর রহমান রচিত একাত্তরের গণহত্যা নিয়ে 'লাল-সবুজের ছড়া'র মোড়ক উন্মোচন করেন দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল এস বদিরুজ্জামান।

উৎসবের আয়োজক নওশের আলী জানান, প্রবাসেও বাংলাদেশকে খুঁজে পেতে এই আয়োজন। বিশেষ করে এখানে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে দেশীয় সংস্কৃতির সাথে পরিচয় করাতে এমন উদ্যোগ নিয়েছেন তারা।

স্থানীয় সময় বিকেল ৫টা থেকে শুরু হওয়া এই উৎসব চলে রাত ১০টা পর্যন্ত। রাতের খাবারের মধ্য দিয়ে শেষ হয় মিলনমেলা। খাবারেও ছিলো বাঙালিয়ানা।

শেকড়ের টানের এই আয়োজনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লেবার সচিব মিজানুর রহমান, কমিউনিটি নেতা ক্যাপ্টেন আবু আহাদ, প্রফেসর আব্দুস সবুর, জাহাঙ্গীর আলম রুপু প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত